শিরোনাম
সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্টে ৪টি বেঞ্চ
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২১, ১৯:১৪
সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্টে ৪টি বেঞ্চ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্টে চারটি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।


প্রধান বিচারপতির নির্দেশনায় বলা হয়, আজ ২৯ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন-২০২০’এবং এ কোর্ট কর্তৃক জারীকৃত ‘প্র্যাকটিস ডাইরেকশন’অনুসরণ করে তথ্য প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতিতে হাইকোর্টে এ চার বেঞ্চে বিচারিক কার্যক্রম চলবে।


বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে জরুরি ফৌজদারি মোশন (দুদক আইন, মানি লন্ডারিং আইন এবং আগাম জামিন ব্যতিত), ফৌজদারি আপিল, জামিনের আবেদনপত্র, আদালত অবমাননার আবেদনপত্র, আদেশ বা রায় সংশোধনী আবেদন বিষয়ে শুনানি গ্রহণ করবেন।


বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চে জরুরি রিট, ফৌজদারি মোশন (আগাম জামিন ব্যতিত), আদেশ বা রায় সংশোধনী সংক্রান্ত আবেদনপত্র বিষয়ে শুনানি গ্রহণ করবেন।


বিচারপতির শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চে জরুরি ফৌজদারি মোশন (দুদক আইন, মানি লন্ডারিং আইন এবং আগাম জামিন ব্যতিত), ফৌজদারি আপিল, জামিনের আবেদনপত্র, আদেশ বা রায় সংশোধনে আবদেন বিষয়ে শুনানি গ্রহণ করবেন।


বিচারপতি জে.বি.এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চে জরুরি ফৌজদারি মোশন (দুদক আইন, মানি লন্ডারিং আইন এবং আগাম জামিন ব্যতিত), ফৌজদারি আপিল, জামিনের আবেদনপত্র, আদালত অবমাননার আবেদনপত্র, আদেশ বা রায় সংশোধনে আবেদন বিষয়ে শুনানি গ্রহণ করবেন।


তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়ালি এসব বেঞ্চে আগাম জামিন আবেদনের এখতিয়ার দেয়া হয়নি।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com