জম্মুতে তীর্থযাত্রীদের বাস খাদে পড়ে নিহত ২১, আহত ৬৯
প্রকাশ : ৩০ মে ২০২৪, ১৯:৪৩
জম্মুতে তীর্থযাত্রীদের বাস খাদে পড়ে নিহত ২১, আহত ৬৯
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের আখনুর এলাকায় তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস গভীর খাদে পড়ে অন্তত ২১ জন নিহত ও ৬৯ জন আহত হয়েছেন।


৩০ মে, বৃহস্পতিবার বিকেলে জম্মু জেলার আখনুরের চুঙ্গি মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।


প্রায় ১০০ জন তীর্থযাত্রী নিয়ে একটি বাস রাইসি জেলার বিখ্যাত শিব খোরি মন্দিরের দিকে যাচ্ছিল। এ সময় বাসটি জম্মু-পুঞ্চ মহাসড়ক থেকে ছিটকে প্রায় ২০০ মিটার গভীর খাদে পড়ে যায়। এতে ২১ জন নিহত ও ৬৯ জন আহত হয়েছেন।


দুর্ঘটনার পরপরই সেখানে উদ্ধার অভিযান শুরু হয়। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। তাই প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন জম্মুর সরকারি কর্মকর্তারা।


আখনুরের মেডিক্যাল কর্মকর্তা মুহম্মদ সেলিম খান বলেছেন, ২১ যাত্রীকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও ৬৯ জন। আহতদের চিকিৎসার জন্য জম্মুর জেএমসি হাসপাতালে পাঠানো রয়েছে।


প্রতিবেদনে বলা হয়, দুর্ঘটনার খবরে গভীর শোক প্রকাশ করে জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিংহ বলেছেন, আখনুরে একটি মর্মান্তিক বাস দুর্ঘটনা ঘটেছে। প্রাণহানির ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি এবং দুর্ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সব প্রয়োজনীয় সহায়তা দেওয়ার জন্য জেলা প্রশাসন ও অন্যদের নির্দেশ দেওয়া হয়েছে।'


এছাড়া রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও তাদের শোক প্রকাশ করেছেন। সূত্র: কাশ্মির রিডার, এনডিটিভি


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com