ইরানের সামরিক শক্তির উত্থান হয়েছে: খামেনি
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ১৯:০৭
ইরানের সামরিক শক্তির উত্থান হয়েছে: খামেনি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরায়েলের উপর ব্যাপক ড্রোন এবং ক্ষেপণাস্ত্র হামলার পর জনসমক্ষে প্রথম বক্তব্যে ইরানের প্রধান নেতা আয়াতুল্লাহ আলী খামেনি তাদের ‘সাফল্যের’ জন্য দেশের সামরিক বাহিনীর ভূয়সী প্রশংসা করেছেন। গত সপ্তাহে ইসরাইলের ওপর ব্যাপক ড্রোন এবং ক্ষেপণাস্ত্র হামলার পর জনসমক্ষে রাখা প্রথম বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। এদিকে সম্প্রতি ইসরায়েল ইরানে যে পাল্টা হামলা চালিয়েছে তাকে খেলনার সঙ্গে তুলনা করেছে ইরান।


সম্প্রতি ইরানের সামরিক কমান্ডারদের সঙ্গে এক বৈঠকে খামেনি ‘সাম্প্রতিক ঘটনায় সাফল্যের’ জন্য সামরিক বাহিনীর প্রশংসা করেন। তিনি ১৩ এপ্রিল ইসরায়েলের উপর আকাশ পথে ইরানের আক্রমণের কথা তুলে ধরেন।


খামেনি বলেন, সশস্ত্র বাহিনী তাদের শক্তি এবং সক্ষমতার ভাল চিত্র এবং ইরানি জাতির একটি প্রশংসনীয় ভাবমূর্তি তুলে ধরেছে। তারা আন্তর্জাতিক পর্যায়ে ইরানি জাতীর শক্তির উত্থান প্রমাণ করেছে।


ইসরায়েল বলেছে, তারা তেহরানের নিক্ষেপ করা তিন শতাধিক ড্রোন এবং ক্ষেপণাস্ত্রের ৯৯ শতাংশ যুক্তরাষ্ট্র আর অন্যান্য মিত্রদের সহায়তায় ভূপাতিত করে। বাকিগুলো থেকে সামান্য ক্ষয়ক্ষতি হয়।


ইসরায়েল এবং তার মিত্রদের হাতে ইরানের হামলা প্রতিহত হবার বিষয়টি হাল্কা করে দেখে খামেনি বলেন, কয়টা ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে আর কয়টা লক্ষ্যবস্তুতে আঘাত করেছে, সেটা মুখ্য বিষয় না। মুখ্য বিষয় হচ্ছে, আন্তর্জাতিক অঙ্গনে ইরানি জাতী এবং সশস্ত্র বাহিনীর আত্মশক্তির উত্থান।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com