যারা আমাদের ক্ষতি করবে, আমরাও তাদের ক্ষতি করবো: নেতানিয়াহু
প্রকাশ : ১২ এপ্রিল ২০২৪, ১৬:২১
যারা আমাদের ক্ষতি করবে, আমরাও তাদের ক্ষতি করবো: নেতানিয়াহু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাজায় অভিযানের পাশাপাশি অন্যান্য এলাকায় ইরানের হামলা ঠেকাতে প্রস্তুতি ইসরায়েল। এমনটাই জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু।


১২ এপ্রিল, শুক্রবার দক্ষিণ ইসরায়েলে একটি বিমান ঘাঁটি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, যারা আমাদের ক্ষতি করবে, আমরাও তাদের ক্ষতি করবো। প্রতিরক্ষা ও আক্রমণভাগ উভয় দিক দিয়েই আমরা ইসরায়েলের নিরাপত্তা রক্ষায় বদ্ধপরিকর।


উল্লেখ্য, গত ১ এপ্রিল দামেস্কে ইরানি কনস্যুলেটে এক হামলায় সিনিয়র ইরানি কমান্ডারসহ ১২ জন ইরানি নিহত হয়। এরপর থেকেই বিশ্ব গণমাধ্যমে ইরানের হামলার আশঙ্কা উঠতে শুরু করেছে। ইসরায়েল এই হামলার দায় স্বীকার না করলেও ইরানের প্রধান ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনি এর জন্য ইসরায়েলকে শাস্তির হুঁশিয়ারি দিয়েছেন।


ইসরায়েলের সামরিক বাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি জানান, আমরা আমাদের নাগরিকদের কোনো বিশেষ প্রস্তুতি নিতে না বললেও যেকোনো পরিস্থিতির জন্য আমরা প্রস্তুত আছি।


নেতানিয়াহুর বক্তব্য এমন সময়ে এলো যখন মধ্য গাজায় ইসরায়েলি সৈন্য এবং যুদ্ধবিমান নিধনযজ্ঞ চালাচ্ছে। দক্ষিণ গাজার রাফাহ শহরে আক্রমণ চালানোর জন্য গাজা থেকে অধিকাংশ সৈন্যকে সরিয়ে নিয়েছে ইসরায়েল।


গাজায় যুদ্ধের পাশাপাশি লেবাননের হিজবুল্লাহর সাথেও সংঘাত চলছে ইসরায়েলের। বৃহস্পতিবার লেবাননের বিভিন্ন এলাকায় হিজবুল্লাহর স্থাপনায় হামলা চালিয়েছে ইসরায়েল। ধারণা কড়া হচ্ছে ইসরায়েলের বিরুদ্ধে হামলার সময় ইরান হিজবুল্লাহকে ব্যবহার করতে পারে।


গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় ৬৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং ৪৫ জন আহত হয়েছেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com