যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে নিহত ৩, জরুরি অবস্থা জারি
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ১০:৩০
যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে নিহত ৩, জরুরি অবস্থা জারি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

টর্নেডোর তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে যুক্তরাষ্ট্রের আরকানসাস অঙ্গরাজ্য। এখানে শক্তিশালী দুটি টর্নেডোর আঘাতে তিনজন নিহত ও কমপক্ষে ২৪ জন আহত হয়েছে। এ ঘটনায় জরুরি অবস্থা জারি করেন আরকানসাসের গভর্নর সারাহ হাকাবি স্যান্ডার্স। আরও ১৫টি রাজ্যে শক্তিশালী ঝড়ের পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া দফতর।


৩১ মার্চ, শুক্রবার প্রথম টর্নেডোটি রাজ্যের লিটল রক এলাকার কাছে বেলা প্রায় ৩টার দিকে আঘাত হানে। এতে নর্থ লিটল রকে একজন নিহত হন।


স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে দ্য নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে জানানো হয়, টর্নেডোর কবলে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গোটা শহর। বিধ্বস্ত হয়েছে বহু ঘরবাড়ি ও স্থাপনা। দুমড়ে মুচড়ে গেছে সড়কে থাকা বহু গাড়ি। বাতাসের তোড়ে উপড়ে গেছে গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে শহরের লাখো বাসিন্দা।


লিটল রকের মেয়র ফ্র্যাংক স্কট জুনিয়র টুইটবার্তায় জানান, টর্নেডোতে আহত অন্তত ২৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। তার ভাষ্য, এ ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।


দ্বিতীয় টর্নেডোটি আঘাত হানে লিটল রক থেকে প্রায় ১০০ মাইল পূর্বে ওয়েন এলাকায়। সন্ধ্যা ৬টার দিকে শুরু হওয়া এ ঝড়ে দুজন নিহত হয় বলে জানান আরকানসাস ইমার্জেন্সি ম্যানেজার রেবেকাহ ম্যাগনাস।


এদিকে লিটল রকের অংশবিশেষের পাশাপাশি শেরউড ও জ্যাকসনভিলের কাছাকাছি কিছু এলাকার অংশবিশেষের ওপর জরুরি অবস্থা জারি করা হয়েছে।


পাওয়ার আউটেজ ডটইউএস নামের একটি ওয়েবসাইট জানিয়েছে, ঝড়ে শুক্রবার রাত পর্যন্ত আরকানসাসে বিদ্যুৎহীন হয়ে পড়েন ৮০ হাজার মানুষ। সূত্র: নিউ ইয়র্ক টাইমস


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com