ভূমধ্যসাগরে নৌকা ডুবিতে ৫ জনের মৃত্যু, নিখোঁজ ৩৩
প্রকাশ : ২৪ মার্চ ২০২৩, ১৫:৫০
ভূমধ্যসাগরে নৌকা ডুবিতে ৫ জনের মৃত্যু, নিখোঁজ ৩৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালি যাওয়ার পথে আফ্রিকার অভিবাসন প্রত্যাশীদের বহনকারী চারটি নৌকা ডুবে অন্তত পাঁচ জনের মৃত্যু হয়েছে এবং ৩৩ জন নিখোঁজ রয়েছেন।


পরপর বৃহস্পতিবার ও শুক্রবার তিউনিসিয়ার উপকূলে এসব নৌকা ডুবে যায় এবং কোস্ট গার্ড ৮৪ জনকে উদ্ধার করে বলে দেশটির বিচার বিভাগীয় এক কর্মকর্তা জানিয়েছেন। বিচারক ফৌজি মাসউদ জানান, তিউনিসিয়ার সাফাক্স উপকূলে নৌকাগুলো ডুবে যায়।


সম্প্রতি নৌকাযোগে এ ধরনের পাড়ি দেওয়ার চেষ্টা উল্লেখযোগ্যভাবে বেড়েছে বলে জানিয়েছেন তিনি। জাতিসংঘের নিবন্ধন অনুযায়ী, ভূমধ্যসাগরের কেন্দ্রীয় অঞ্চলে ২০১৪ সাল থেকে এ পর্যন্ত ২০ হাজারেরও বেশি মৃত্যু ও নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে। এভাবে এটি বিশ্বের সবচেয়ে বিপজ্জনক অভিবাসী ক্রসিং হয়ে উঠেছে বলে জানায় বার্তা সংস্থা রয়টার্স।


তুরস্কের ইজমির বন্দর থেকে রওনা হওয়া অভিবাসন প্রত্যাশীদের বহনকারী একটি নৌকা ২৬ফেব্রুয়ারি ইতালির উপকূলীয় শহর ক্রোতোনের কাছে ভেঙে গিয়ে বহু মানুষের মৃত্যু হয়েছিল।


এর আগে ১৪ ফেব্রুয়ারি লিবিয়ার কসর আল আখিয়ার উপকূলে অভিবাসন প্রত্যাশীদের বহনকারী আরেকটি নৌকা ডুবে ১৮ জনের মৃত্যু, ৫৫ জন নিখোঁজ হয়েছিল। এ ঘটনার মাত্র সাতজন কোনোরকমে রক্ষা পায়।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com