করোনায় দৈনিক সংক্রমণের শীর্ষে জাপান, প্রাণহানিতে যুক্তরাষ্ট্র
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:১২
করোনায় দৈনিক সংক্রমণের শীর্ষে জাপান, প্রাণহানিতে যুক্তরাষ্ট্র
ফাইল ছবি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বজুড়ে চলমান করোনা মহামারিতে প্রতিদিনই ওঠা-নামা করছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। তবে করোনার সংক্রমণ কয়েকদিন ধরে আবারও বেড়ে চলছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে প্রায় দেড় লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। অপরদিকে একই সময়ে প্রাণঘাতী এ ভাইরাসে প্রাণ গেছে ৮শরও বেশি জনের।


বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে সংক্রমিত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।


ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৯ হাজার ৬১৮ জন। এই সময়ের মধ্যে মারা গেছেন ৮৫৪ জন।


গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন জাপানের মানুষ। অপরদিকে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে।


এশিয়ার দেশ জাপানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৪৩৮ জন। । দ্বিতীয় সর্বোচ্চ ২৩ হাজার ৩৮৫ জন সংক্রমিত হয়েছেন তাইওয়ানে। আর তৃতীয় সর্বোচ্চ ১৯ হাজার ৪৮০ জন আক্রান্ত হয়েছেন জার্মানিতে।


গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি প্রাণহানির রেকর্ড হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময়ের মধ্যে দেশটিতে মৃত্যু হয়েছে ২২৭ জনের। দ্বিতীয় সর্বোচ্চ ১৬১ জন মারা গেছেন জাপানে। আর তৃতীয় সর্বোচ্চ ১০৭ জনের মৃত্যু হয়েছে জার্মানিতে।


এদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৬৭ লাখ ৮৯ হাজার ১১০ জনে। অপরদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৭৫ হাজার ৯১০ জনে।


উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


বিবার্তা/বিএম


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com