তুষারধসে অস্ট্রিয়া-সুইজারল্যান্ডে ১০ জনের মৃত্যু
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪৪
তুষারধসে অস্ট্রিয়া-সুইজারল্যান্ডে ১০ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বেশ কয়েকটি তুষারধসে অস্ট্রিয়ান ও সুইস আল্পসে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতদের মধ্যে নিউজিল্যান্ড, চীন ও জার্মানির পর্যটক রয়েছেন। খবর বিবিসির


প্রতিবেদনে বলা হয়েছে, তীব্র তুষারপাত এবং বাতাসের কারণে চার স্তরের তুষারপাতের সতর্কতা জারি করেছে অস্ট্রিয়ান কর্তৃপক্ষ। অস্ট্রিয়ান পুলিশ রোববার পাঁচজনের মৃত্যুর কথা জানায়, যার মধ্যে রয়েছেন ৫৯ বছর বয়সী একজন ব্যক্তি যিনি টাইরলের পশ্চিমাঞ্চলে একটি স্কিয়িং করছিলেন। এছাড়াও তারা একজন স্কি গাইড ও ৬২ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যুর খবর জানিয়েছে।


এর আগে শনিবার নিউজিল্যান্ডের এক তরুণ, এক চীনা নারী ও এক জার্মান ব্যক্তির মরদেহ পাওয়া যায়। তারা তুষারধসের সময় নির্ধারিত স্কি ট্রেইলের বাইরে গিয়ে স্কিয়িং করছিলেন বলে জানা গেছে।


এদিকে, শনিবার সকালে সুইজারল্যান্ডের গ্রাবুয়েনডেনের দক্ষিণ-পূর্ব ক্যান্টনে অস্থিতিশীল তুষারের কারণে একজন ৫৬ বছর বয়সী মহিলা এবং ৫২ বছর বয়সী পুরুষও মারা গেছেন।


সুইস পুলিশ জানিয়েছে, তাদের দলের তৃতীয় সদস্য অক্ষত অবস্থায় পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। তুষারপাত সুইজারল্যান্ড ও অস্ট্রিয়া উভয় দেশেই সাধারণ ঘটনা। অস্ট্রিয়ার এপিএ বার্তা সংস্থার মতে, শুধুমাত্র শনিবারই টাইরল অঞ্চলে ৩০টি তুষারপাতের খবর পাওয়া গেছে, যার মধ্যে ১১টিতে মানুষ হতাহত হয়েছেন।


অস্ট্রিয়ার লেভেল ফোর অ্যালার্ট লেভেল মানে 'খুব বড় তুষারপাতের সম্ভাবনা'- এটি অনভিজ্ঞ স্কিয়ারদের ওপেন স্কি রান এবং ট্রেইলে থাকার পরামর্শ দেয় এবং অভিজ্ঞ স্কিয়ারদের খুব খাড়া জায়গা থেকে দূরে থাকার পরামর্শ দেয়।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com