যুক্তরাষ্ট্রে টর্নেডোর তাণ্ডব, নিহত ৬
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৩, ১১:৪৮
যুক্তরাষ্ট্রে টর্নেডোর তাণ্ডব, নিহত ৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যে টর্নেডোর আঘাতে অন্তত ৬ জন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন। শুক্রবার (১৩ জানুয়ারি) এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।


অটাউগা কাউন্টি শেরিফের একজন মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ঝড়ে ছয় জন মারা গেছে। তবে তিনি এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানাতে পারেননি।


অ্যালাবামার গভর্নর কে আইভে টুইটারে বলেন, আমাদের রাজ্যজুড়ে আঘাত হানা ঝড়ে ছয় অ্যালাবামিয়ানকে হারিয়ে আমি শোকাহত। তাদের প্রিয়জন ও পরিবারের জন্য আমার প্রার্থনা রইল। আমরা বিধ্বংসী আবহাওয়ার সঙ্গে অনেক বেশি পরিচিত, কিন্তু আমাদের লোকেরা দৃঢ়। আমরা এটি কাটিয়ে উঠব এবং আরও শক্তিশালী হব।


অটাউগা কাউন্টি করোনার বাস্টার বারবার বলেন, টর্নেডোর আঘাতে নিক্ষিপ্ত ধ্বংসাবশেষ উড়ে এসে পড়লে কমপক্ষে চারজনের মৃত্যু হয়। তবে বাকি নিহতদের বিষয়ে আর কোনো তথ্য দিতে পারেননি তিনি।


বৃহস্পতিবার ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অটাউগা, চেম্বার্স, কুসা, ডালাস, এলমোর এবং তাল্লাপুসা কাউন্টিতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন অ্যালাবামার গভর্নর কে আইভে।


প্রবল বাতাস এবং ভারী বৃষ্টির কারণে ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং জর্জিয়া, মিসিসিপি ও অ্যালাবামার কিছু এলাকায় কয়েক হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।


হার্টসফিল্ড-জ্যাকসন আটলান্টা আন্তর্জাতিক বিমানবন্দর এবং শার্লট ডগলাস আন্তর্জাতিক বিমানবন্দরে ২৫০টির বেশি ফ্লাইট বাতিল বা বিলম্বিত হয়েছে।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com