বোমা মেরে কিশোর হত্যা, ফিলিস্তিনে ইসরাইলের ৩ সেনা আটক
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২২, ১১:২১
বোমা মেরে কিশোর হত্যা, ফিলিস্তিনে ইসরাইলের ৩ সেনা আটক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বোমা মেরে এক ফিলিস্তিনি কিশোরকে হত্যা ও তার লাশ তুলে নেয়ার জবাবে তিন ইসরায়েলি সেনাকে আটক করেছে ফিলিস্তিনিরা।


২৯ নভেম্বর, মঙ্গলবার আল-আরাবিয়া নিউজের বরাতে এমনটি জানা যায়।


আল-আরাবিয়া জানায়, সোমবার তিন ইসরায়েলি সৈন্যকে আটক করা হয়। সামরিক বাহিনী বলেছে, গত সপ্তাহে এক কিশোরের মৃতদেহ বাজেয়াপ্ত করার প্রতিশোধ হিসেবে এমনটি করেছে অস্ত্রধারী ফিলিস্তিনিরা। পশ্চিম তীরের বেথলেহেমের কাছে ফিলিস্তিনিদের ওপর ইম্প্রোভাইজড বোমা নিক্ষেপ করার পর ওই কিশোরের মৃত্যু হয়। পরে লাশ হস্তান্তরের সংবাদ প্রকাশিত হয়।


এ ঘটনায় আগে থেকেই ধারণা করা হয়েছিল যে বিদ্রোহীরা কিশোরের মৃতদেহ উদ্ধারের জন্য একটি হামলা চালাতে পারে। তবে ইসরাইলি সেনাদের আটকের পর বন্দুকধারীরা এখনো দায় স্বীকার করে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। কিন্তু ফিলিস্তিনিরা একই দিন জেনিনে বিক্ষোভ প্রদর্শন করে।


এদিকে, ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে যে আটককৃত সৈন্যদের মধ্যে কার দুর্ঘটনায় চিকিৎসাধীন একজনও ছিলেন। অস্ত্রধারীরা তাকে তুলে নিয়ে যায়। এছাড়া, তারা সোমবার বেথলেহেমের কাছে ফিলিস্তিনিদের উপর ইসরায়েলি সৈন্যদের হামলার তদন্ত শুরু করেছে।


দেশটির প্রতিরক্ষামন্ত্রী বেনি গ্যান্টজ বলেছেন যে যদি এটি প্রকাশ পায় যে ফিলিস্তিনিদির ওপর হামলার ঘটনাটি প্রতিশোধের কাজ ছিল। তবে এটি সেনাবাহিনীর জন্য একটি গুরুতর ঘটনা, যার জবাবদিহিতার প্রয়োজন। ‘ইসরায়েলি সৈন্যরা তাদের হাতে আইন তুলে নেয় না এবং প্রতিশোধ নেয় না,’ টুইট করেন গ্যান্টজ।


বিবার্তা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com