সিরিয়ায় যুক্তরাষ্ট্রের পেট্রোল ঘাঁটিতে রকেট হামলা
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ১৫:৩৯
সিরিয়ায় যুক্তরাষ্ট্রের পেট্রোল ঘাঁটিতে রকেট হামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মধ্যপ্রাচ্যের দেশ সিরিয়ায় অবস্থিত নিজেদের একটি পেট্রোল ঘাঁটিতে রকেট হামলার অভিযোগ করেছে যুক্তরাষ্ট্র। তবে এতে কেউ আহত বা নিহত হয়নি বলে জানিয়েছে তারা। খবর আল জাজিরার।


তুরস্ক এবং সিরিয়ার সীমান্তে উত্তেজনা চলার মধ্যেই সিরিয়ায় যুক্তরাষ্ট্রের ঘাঁটি লক্ষ্য করে হামলার ঘটনা ঘটল। গত ১৩ নভেম্বর তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে বোমা বিস্ফোরণের পর সশস্ত্র কুর্দি দল ওয়াইপিজে এবং পিকেকের ওপর দায় চাপিয়ে সিরিয়ায় অবস্থানরত কুর্দি স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালায় আঙ্কারা। যদিও ইস্তাম্বুলে বোমা হামলায় সম্পৃক্ত থাকার কথা অস্বীকার করেছে কুর্দি দলগুলো। এরপর থেকে দুই দেশের সীমান্তবর্তী এলাকাগুলোতে উত্তেজনা বিরাজ করছে।


নিজেদের ঘাঁটিতে হামলার ব্যাপারে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় কমান্ড এক বিবৃতিতে বলেছে, ‘শুক্রবার সিরিয়ার দক্ষিণাঞ্চলের আল-সাদ্দাদি ঘাঁটিতে অবস্থানরত যৌথ বাহিনীর সেনাদের লক্ষ্য করে হামলা চালানো হয়। হামলায় কেউ হতাহত হয়নি এবং কোনো কিছুর ক্ষতি হয়নি।’


তবে এ হামলা কারা চালিয়েছে সেটি জানায়নি যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় কমান্ড।


এদিকে, সশস্ত্র জঙ্গি দল আইএসআইএসের উত্থান রুখতে সিরিয়ায় অবস্থান করছে যুক্তরাষ্ট্রের সেনারা। আইএসআইএসের বিরুদ্ধে এ লড়াইয়ে তাদের সহায়তা করে থাকে কুর্দি দল ওয়াইপিজে। ফলে তাদের স্থাপনা লক্ষ্য করে তুরস্ক হামলা চালানোর পর দুই পক্ষকে সংযত থাকার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র।


বিবার্তা/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com