‘বেলারুশকেও যুদ্ধে জড়াতে চায় রাশিয়া’
প্রকাশ : ২৫ জুন ২০২২, ২১:৪৯
‘বেলারুশকেও যুদ্ধে জড়াতে চায় রাশিয়া’
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউক্রেন যুদ্ধে বেলারুশকেও টেনে আনতে চায় রাশিয়া। ইউক্রেনের উত্তরের সীমান্ত অঞ্চল চেরনিহিভে রাশিয়ার মিত্র দেশ বেলারুশের ভূখণ্ড থেকে ‘ব্যাপক’ বোমাবর্ষণের অভিযোগ তোলার পর এই দাবি করেছে ইউক্রেনের গোয়েন্দা বিভাগ।


কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরিা শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।


"আজকের ধর্মঘটটি সরাসরি ইউক্রেনের যুদ্ধে বেলারুশকে সহ-যুদ্ধকারী হিসাবে টেনে আনার ক্রেমলিনের প্রচেষ্টার সাথে যুক্ত," প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অংশ গোয়েন্দা পরিষেবা, টেলিগ্রামে বলেছে।


এ ব্যাপারে ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে থাকা গোয়েন্দা বিভাগ টেলিগ্রাম অ্যাপে শনিবার জানায়, আজকের হামলা ইউক্রেন যুদ্ধে বেলারুশকে টেনে আনার ক্রেমলিনের প্রচেষ্টার সঙ্গে সরাসরি সম্পর্কিত।


প্রসঙ্গত, স্থানীয় সময় শনিবার ভোর ৫টা নাগাদ চেরনিগিভ অঞ্চলে মিসাইল থেকে ব্যাপক বোমা হামলা চালানো হয়। দেসনা গ্রামকে লক্ষ্য করে বেলারুশের ভূখণ্ড এবং আকাশ থেকে ২০টি রকেট ছোড়া হয় বলে ইউক্রেনের উত্তর সামরিক কমান্ড ফেসবুক পোস্টে জানিয়েছে। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলে ওই ফেসবুক পোস্টে বলা হয়েছে।


সরাসরি রাশিয়ার পক্ষ নিলেও ইউক্রেন যুদ্ধে জড়ানোর কোনো ইচ্ছা নেই বলে বরাবরই জানিয়ে আসছে বেলারুশ। যদিও দেশটির সম্প্রতি নেয়া কিছু পদক্ষেপ রাশিয়ার সঙ্গে ইউক্রেনের বিরুদ্ধে যোগ দেয়ার গুজব আরও উসকে দিচ্ছে।


বিবার্তা/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com