‘তুরস্কের সঙ্গে অস্ত্র প্রতিযোগিতায় নামার ইচ্ছা নেই’
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:০২
‘তুরস্কের সঙ্গে অস্ত্র প্রতিযোগিতায় নামার ইচ্ছা নেই’
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

তুরস্কের সঙ্গে গ্রিসের অস্ত্র প্রতিযোগিতায় নামার কোন ইচ্ছা নেই বলে জানিয়েছেন গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিটসোটাকিস। সোমবার (২৭ সেপ্টেম্বর) গ্রিসের রাষ্ট্র পরিচালিত গণমাধ্যম ইআরটিকে দেয়া এক এক্সক্লুসিভ সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। খবর আনাদোলু এজেন্সির।


রাষ্ট্রীয় সফরে ফ্রান্সে অবস্থানরত প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিটসোটাকিস বলেন, আমার বিশ্বাস তুরস্ক বুঝতে পেরেছে, পূর্ব ভূমধ্যসাগরে উত্তেজনা কারো জন্য ভালো হবে না। তুরস্কের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ার বিষয়ে গ্রিস আশাবাদী।


তিনি বলেন, পরিবেশ বিপর্যয়, শরণার্থীর মতো সাধারণ সমস্যা সমাধানে গ্রিস-তুরস্ক একসঙ্গে সহযোগিতার ভিত্তিতে কাজ করতে পারে। পরস্পর সম্মান ও বন্ধুপ্রতীম প্রতিবেশী দেশের অংশ হিসেবে গ্রিস ও তুরস্ক অর্থনৈতিক সহযোগিতা সম্ভব। পূর্ব ভূমধ্যসাগর ও আজিয়ান সাগরে দুই দেশের মধ্যকার সমস্যার সমাধান আন্তর্জাতিক আইন মেনে হতে পারে।


সম্প্রতি তুরস্কের সঙ্গে নানা বিষয়ে ইউরোপের দেশ গ্রিসের মতবিরোধ দেখা দেয়। জলসীমা নিয়ে গ্রিস-তুরস্ক দ্বন্দ্ব চরমে পৌঁছায়। তুরস্ক ভূমধ্যসাগরের একটি এলাকায় গ্যাস ড্রিলিং জরিপের জন্য একটি জাহাজ পাঠানোর ঘোষণা দেয়। এই ঘোষণার পরই গ্রিসের সঙ্গে তাদের তীব্র দ্বন্দ্ব তৈরি হয়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com