শিরোনাম
ভারতে কমেছে সংক্রমণ, বেড়েছে মৃত্যু
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২১, ১২:১৩
ভারতে কমেছে সংক্রমণ, বেড়েছে মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতে গত একদিনে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৩৭৬ জন। এনিয়ে দেশটিতে শনাক্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩২ লাখ ৮ হাজার ৩৩০ জনে। একই সময়ে দেশটিতে মারা গেছেন ৩০৮ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৪২ হাজার ৩১৭ জন। গত একদিনের পরিসংখ্যান থেকে দেখা যায় আগের দিনের তুলনায় দেশটিতে নতুন সংক্রমিত রোগীর সংখ্যা কমেছে প্রায় ১৬০০। আর মৃত্যুর বেড়েছে ৪৮ জন।


শনিবার (১১ সেপ্টেম্বর) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত একদিনে দেশটিতে সুস্থ হওয়া মানুষের তুলনায় নতুন করে শনাক্ত হয়েছেন বেশি। ফলে শনিবার দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা সামান্য বেড়েছে।


গত একদিনে ভারতে সুস্থ হয়েছেন বা হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩২ হাজার ১৯৮ জন। অন্যদিকে দৈনিক শনাক্তের সংখ্যা ৩৩ হাজারের বেশি। ফলে দেশটিতে মোট সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৯১ হাজার ৫১৬ জনে।


ভারতের মোট শনাক্ত রোগীর ১ দশমিক ১৮ শতাংশ বর্তমানে সক্রিয় রোগী। শনিবার এই হার অপরিবর্তিত রয়েছে। এদিকে ভারতে সুস্থতার হারও রয়েছে অপরিবর্তিত। সর্বশেষ তথ্য অনুযায়ী, গত একদিনে দেশটিতে সুস্থতার হার ৯৭ দশমিক ৪৯ শতাংশ।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com