শিরোনাম
সংক্রমণ কমলেও একদিনে ২ হাজারের বেশি মৃত্যু ভারতে
প্রকাশ : ১৩ জুলাই ২০২১, ১২:৩১
সংক্রমণ কমলেও একদিনে ২ হাজারের বেশি মৃত্যু ভারতে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতে সংক্রমণ কমলেও একদিনের ব্যবধানে লাফিয়ে বেড়েছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৪৪৩। গত কয়েকমাসের মধ্যে এই সংখ্যা সর্বনিম্ন। তবে একদিনেই নতুন করে আরও দুই হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২০ জন করোনা সংক্রমণে মারা গেছে। এর মধ্যে শুধু মধ্যপ্রদেশেই মারা গেছে ১ হাজার ৪৮১ জন।


একদিন আগেই দেশটিতে আক্রান্তের সংখ্যা ছিল ৩৭ হাজার ১৫৪। একই সময়ে করোনায় ৭২৪ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ৫ জুলাই দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৭২৩। তার আগের দিন দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪১ হাজার ৫০৬ জনের। একই সময়ে করোনা কেড়ে নিয়েছে আরও ৮৯৫ জনের প্রাণ।


করোনায় এখন পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯ লাখ ছাড়িয়ে গিয়েছে। সংক্রমণ কমার সঙ্গে সঙ্গে দেশে দৈনিক মৃত্যুর সংখ্যাও কমেছে। প্রায় দু'সপ্তাহ ধরে দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল এক হাজারের কম। মহারাষ্ট্র এবং কেরালায় একদিনে মৃত্যু হয়েছে শতাধিক। বাকি সব রাজ্যেই তা ছিল ১শ'র কম।


কিন্তু মধ্যপ্রদেশে হঠাৎ দৈনিক মৃত্যু পৌঁছেছে দেড় হাজারের কাছাকাছি। ওই রাজ্যের কারণেই নতুন করে দুই হাজারের বেশি মৃত্যু দেখল ভারত। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, করোনায় পুরোনো মৃত্যুর হিসাবে সমতা আনতে গিয়েই হঠাৎ করে মৃতের সংখ্যা বেড়েছে ওই রাজ্যে।


দেশে নিয়ন্ত্রণেই রয়েছে দৈনিক সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় তা ২ শতাংশের নিচে নেমেছে। এর সঙ্গে দেশের সক্রিয় রোগী কম হওয়ার ধারাও অব্যাহত রয়েছে। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৪ লাখ ৩২ হাজার ৭৭৮। এখন পর্যন্ত ভারতে প্রায় ৪ লাখ ১০ হাজার মানুষ করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছেন।


ইতোমধ্যেই ৩৯ কোটি ৪৬ লাখ মানুষকে ভ্যাকসিন দিয়েছে ভারত। চলতি বছরের শেষ নাগাদ দেশের ১০৮ কোটি মানুষকে ভ্যাকসিন দেয়ার লক্ষ্যমাত্রা গ্রহণ করেছে মোদি সরকার।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com