শিরোনাম
ফের গাজায় হামলার পরিকল্পনা ইসরাইলের, প্রস্তুত প্রতিরোধকামীরা
প্রকাশ : ২৩ জুন ২০২১, ১৮:৫৪
ফের গাজায় হামলার পরিকল্পনা ইসরাইলের, প্রস্তুত প্রতিরোধকামীরা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরাইলের নতুন মন্ত্রিসভা অবরুদ্ধ গাজা উপত্যকায় আবার আগ্রাসন চালানোর পরিকল্পনা করেছে। মঙ্গলবার (২২ জুন) নয়া প্রধানমন্ত্রী নাফতালি বেনেতের সভাপতিত্বে ইসরাইলি মন্ত্রিসভার এক নিরাপত্তা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে গাজা উপত্যকায় আবার আগ্রাসন চালানোর ব্যাপারে একটি প্রস্তাব পাস হয়েছে। লেবাননের আল-আখবার পত্রিকা এ খবর জানিয়েছে।


ইসরাইলের ১৩ নম্বর টিভি চ্যানেল জানিয়েছে, ইসরাইলি সেনাবাহিনী আবার গাজায় হামলা শুরু করতে চায়; কারণ, তাদের মতে গাজা যুদ্ধ শেষ হয়নি এবং এ ধরনের যুদ্ধের জন্য সব সময় প্রস্তুত থাকতে হবে।


এ কারণে ইসরাইলের যুদ্ধমন্ত্রী বেনি গান্তেজ ও সেনাপ্রধান আভিভ কুখাবি’র পরামর্শে গাজা উপত্যকার ওপর আবার হামলার পরিকল্পনা অনুমোদন করেছে মন্ত্রিসভা।


এদিকে ইসরাইলি সেনাবাহিনীর জন্য নতুন করে অস্ত্রসস্ত্র ও গোলাবারুদ সংগ্রহ করার লক্ষ্যে জেনারেল কুখাবি আমেরিকা সফরে গেছেন। সাম্প্রতিক গাজা যুদ্ধে খরচ করা অস্ত্রের ঘাটতি পূরণ করতেই তার এ সফর অনুষ্ঠিত হচ্ছে। তিনি মার্কিন কর্মকর্তাদের সঙ্গে ১২ দিনের গাজা যুদ্ধের অভিজ্ঞতাও বিনিময় করবেন।


এদিকে অধিকৃত পশ্চিম তীরে প্রতিরোধকামী সমস্ত সংগঠনকে ইহুদিবাদী ইসরাইলের সামরিক বাহিনী এবং অবৈধ বসতি স্থাপনকারী ইহুদীদের বিরুদ্ধে সক্রিয় হওয়ার আহ্বান জানিয়েছে গাজা উপত্যকা-ভিত্তিক ইসলামি জিহাদ আন্দোলন।


সংগঠনটি জোর দিয়ে বলেছে, নিজেদেরকে রক্ষা করার সব ধরনের অধিকার ফিলিস্তিনিদের আছে। প্রতিমুহূর্তে ফিলিস্তিনি লোজনের যে মর্যাদাহানি করা হচ্ছে তা রক্ষা করার অধিকারও তাদের রয়েছে।মঙ্গলবার (২২ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জিহাদ আন্দোলনের মুখপাত্র তারিক সালামি এসব কথা বলেন।


তিনি বলেন, দখলদার ইহুদিবাদী সেনাদের দেয়া নিরাপত্তা সুবিধা ব্যবহার করে অবৈধ বসতি স্থাপনকারী ইহুদিরা আমাদের ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে নানামুখী সন্ত্রাসী কার্যকলাপ এবং আগ্রাসন চালিয়ে আসছে। ইহুদিবাদী সেনারা বিভিন্ন শহর, গ্রাম ও ক্যাম্প দখল করে নিচ্ছে এবং আমাদের লোকজনের ওপর হামলা চালাচ্ছে, বিভিন্ন চেকপোস্টে আটক ও হত্যাকাণ্ড সংঘটিত করছে।এ অবস্থায় ফিলিস্তিনি প্রতিরোধকামী সংগঠনগুলোকে পুরো পশ্চিম তীরে তাদের কর্মকাণ্ড পরিচালনায় সক্রিয় হওয়ার আহ্বান জানান জিহাদ আন্দোলনের মুখপাত্র।


তিনি বলেন, বল প্রয়োগ ছাড়া ইহুদিবাদীরা অন্য কোনো ভাষা বোঝে না। অবৈধ ইহুদি বসতিগুলো ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের বৈধ লক্ষ্যবস্তু।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com