ইসরাইলের যুদ্ধজাহাজে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হামাস
প্রকাশ : ১৭ মে ২০২১, ২২:০২
ইসরাইলের যুদ্ধজাহাজে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হামাস
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

দখলদার ইসরাইলের একটি যুদ্ধজাহাজে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস। হামাসের সামরিক শাখা ইয্যাদ্দিন কাস্সাম ব্রিগেডের সেনারা সাগরে ইসরাইলি যুদ্ধজাহাজ লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছুড়েছে। তবে এ হামলায় ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে কিছু জানা যায়নি। খবর ফার্স নিউজের।


ইসরাইলের টিভি চ্যানেল 'নাইন' জানিয়েছে, হামাসের কাছে চালক বিহীন সাবমেরিন রয়েছে এবং এসব সাবমেরিন ড্রোন ব্যবহার করে ভূমধ্যসাগরে ইসরাইলি তেল ও গ্যাস উত্তোলন কেন্দ্রে হামলার আশঙ্কা রয়েছে।


ইসরাইলি সূত্রগুলো বলছে, হামাসের কাছে যেসব সাবমেরিন ড্রোন রয়েছে সেগুলো ৫০ কেজি ওজনের বিস্ফোরক বহন করতে পারে।


এদিকে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি বর্বরতার নিন্দা ও যুদ্ধবিরতি প্রতিষ্ঠার আহ্বান সম্বলিত যৌথ বিবৃতি প্রকাশে আবারও বাধা দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।


জাতিসংঘ নিরাপত্তা পরিষদ এ ধরণের একটি বিবৃতি প্রকাশের উদ্যোগ নিলে আমেরিকার ভেটোর কারণে তা সম্ভব হয়নি। এ নিয়ে গত কয়েক দিনে তিনবার এ সংক্রান্ত প্রস্তাবে ভেটো দিল আমেরিকা।


এদিকে মার্কিন অ্যান্টনি ব্লিনকেন বলেন, ফিলিস্তিনের হামলা থেকে বাঁচতে ‌ইসরাইলের আত্মরক্ষার অধিকার আছে। ডেনমার্কের কোপেনহেগেনে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্যের পুনরাবৃত্তি করেন তিনি। একইসঙ্গে ইসরাইলে রকেট নিক্ষেপ বন্ধে গাজার ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের প্রতি আহ্বান জানিয়েছেন।


তিনি বেসামরিক নাগরিক ও শিশুদের সুরক্ষায় উভয়পক্ষকে সংযত হওয়ার আহ্বান জানান। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, ক্রমবর্ধমান সহিংসতার ঘটনায় যুক্তরাষ্ট্র গভীরভাবে উদ্বিগ্ন। গাজায় ইসরাইলি গণহত্যার নিন্দা না জানিয়ে তিনি আগ্রাসী শক্তির প্রতিই সমর্থন জানান।


গাজাতে এখন পর্যন্ত ৫৮ শিশুসহ অন্তত ২০০ জন নিহত হয়েছেন। জবাবে তেল আবিবসহ ইসরাইলের বিভিন্ন এলাকায় রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের হামাসসহ প্রতিরোধ সংগঠনগুলো। এটাকে আত্মরক্ষা না বলে ইসরাইলের হামলাকে আত্মরক্ষামূলক হিসেবে দাবি করে যাচ্ছে যুক্তরাষ্ট্র।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com