ইসরাইলে হামলা শুরু করেছে ফিলিস্তিন
প্রকাশ : ১১ মে ২০২১, ১৯:৫৮
ইসরাইলে হামলা শুরু করেছে ফিলিস্তিন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলনগুলো ইসরাইলের অব্যাহত আগ্রাসন ও বর্বরতার মুখে পাল্টা হামলা শুরু করেছে। ইসরাইল-বিরোধী অভিযানের নাম দেয়া হয়েছে ‘অপারেশন আল-কুদস সোর্ড’।


অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে এই অভিযান পরিচালিত হচ্ছে এবং এর আওতায় ইসরাইল অভিমুখে প্রায় ২৫০টি রকেট নিক্ষেপ করেছে ফিলিস্তিনের প্রতিরোধকামী সংগঠনগুলো। অভিযান পরিচালনার জন্য তারা একটি জয়েন্ট অপারেশন রুম প্রতিষ্ঠা করেছে।


জয়েন্ট অপারেশন রুম থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, পবিত্র জেরুজালেম আল-কুদস ও সেখানকার জনগণকে মুক্ত করার লক্ষ্য নিয়ে এই অভিযান শুরু হয়েছে।


বিবৃতিতে আরো বলা হয়েছে, পবিত্র আল-আকসা মসজিদে ইহুদিবাদী সেনাদের হামলা ও শেখ জাররাহ শরণার্থী শিবির থেকে ফিলিস্তিনি নাগরিকদের উচ্ছেদের প্রতিবাদে অপারেশন আল-কুদস সোর্ড শুরু হয়েছে। ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা ইসরাইলের অভ্যন্তরে সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত করেছে। হামলা শুরু হয় গাজা সীমান্তের কাছে একটি গাড়িতে রকেটের আঘাতের মাধ্যমে। পরে তেল আবিব শহরের বিভিন্ন লক্ষ্যবস্তুতে ব্যাপকভাবে ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়।


ইসরাইলের কয়েকটি সূত্র প্রায় ২৫০টি রকেট হামলার কথা নিশ্চিত করেছে। সূত্রগুলো বলেছে, ইসরাইলি বাহিনী গাজার ১৩০টি লক্ষ্যবস্তুর ওপর বিমান হামলা চালিয়েছে এবং ১৫ জন হামাস সদস্য নিহত হয়েছে বলে দাবি করেছে।


এদিকে ফিলিস্তিনিদের ঘরবাড়ি ধ্বংস, বিতাড়ন ও ইহুদি উপশহর নির্মাণ বন্ধ করতে ইসরাইলের প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘে নিযুক্ত চীনের স্থায়ী প্রতিনিধি জং জুন।


তিনি বলেন, পূর্ব বায়তুল মুকাদ্দাসে শেইখ জারাহ'র মতো এলাকাগুলোতে বসবাসকারী ফিলিস্তিনি পরিবারগুলো বিতাড়িত হওয়ার আশঙ্কার মধ্যে রয়েছে। বায়তুল মুকাদ্দাসে উত্তেজনা ও সহিংসতা বৃদ্ধিতে বেইজিং উদ্বিগ্ন। ইসরাইলি বাহিনী ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষ উদ্বেগজনক।


চীনের প্রতিনিধি আরো বলেন, মুসলমানদের বিরুদ্ধে সহিংসতা, হুমকি ও উসকানি বন্ধে ইসরাইলকে পদক্ষেপ গ্রহণ করতে হবে। একইসঙ্গে বায়তুল মুকাদ্দাসের পুরনো অংশে অবস্থিত পবিত্র স্থানগুলোর ঐতিহাসিক অস্তিত্ব রক্ষা করতে হবে এবং সেগুলোর প্রতি সম্মান দেখাতে হবে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com