শিরোনাম
ফিলিস্তিনিদের রকেট হামলায় ৬ ইসরাইলি আহত
প্রকাশ : ১১ মে ২০২১, ১৭:৫৭
ফিলিস্তিনিদের রকেট হামলায় ৬ ইসরাইলি আহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনিদের ছোড়া রকেটের আঘাতে অন্তত ছয় ইসরাইলি আহত হয়েছে বলে জানিয়েছেন ইসরাইলের সেনাবাহিনীর মুখপাত্র জোনাথন কনরিকাস।


তিনি বলেন, সোমবার থেকে এ পর্যন্ত ইসরািইলকে লক্ষ্য করে দুই শতাধিক রকেট নিক্ষেপ করা হয়েছে। তবে এগুলোর বেশিরভাগই আইরন ডোম মিসাইল সিস্টেম প্রতিরোধ করেছে।


জোনাথন কনরিকাস বলেন, পাল্টা জবাবে ইসরাইল গাজা উপত্যকায় ফিলিস্তিনি স্থাপনা লক্ষ্য করে অন্তত ১৩০টি বিমান হামলা চালিয়েছে।


ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের বিমান হামলায় নয় শিশুসহ অন্তত ২৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১০৬ জন।তবে দখলদারদের আগ্রাসনের মুখে চুপ নেই ফিলিস্তিনি যোদ্ধারা। তারাও রকেট ছুড়ে পাল্টা জবাব দিচ্ছে।


হামাসের সামরিক উইং কাসেম ব্রিগেড জানিয়েছে, পূর্ব জেরুজালেমের শেখ জাররাহ এলাকা থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদের চেষ্টা এবং পবিত্র আল-আকসা মসজিদে ইসরাইলি তাণ্ডবের প্রতিবাদে এসব হামলা চালানো হচ্ছে।


এর আগে, কাসেম ব্রিগেড শপথ করে ঘোষণা দেয়, আগ্রাসন না থামালে ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় আশকেলন শহরকে ‘জাহান্নাম’ বানিয়ে দেবে তারা।


ইসরাইলিদের উদ্দেশে হামাসের সামরিক উইং থেকে হুঁশিয়ারি দিয়ে বলা হয়, ‘এই বার্তাটি শত্রুদের অবশ্যই ভালোভাবে বুঝতে হবে: তোমরা সাড়া দিলে আমরা সাড়া দেব, তোমরা এগোলে আমরাও এগোব।’


বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, হামাসের ছোড়া রকেটের আঘাতে ইসরায়েলের বেশ কিছু স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে আশকেলন শহরে একটি অ্যাপার্টমেন্ট এবং বেইত নেকোফা এলাকায় একটি বাড়ি ধ্বংস হয়ে গেছে।সূত্র: এএফপি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com