শিরোনাম
তৃণমূল কংগ্রেসের নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ
প্রকাশ : ১০ মে ২০২১, ১৬:৪১
তৃণমূল কংগ্রেসের নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে জয়ী তৃণমূল কংগ্রেসের নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নিলেন। সোমবার (১০ মে) মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের মন্ত্রিসভায় ৪৩ সদস্য শপথ নেন। মহামারি করোনার কারণে রাজভবনে ছোট আকারে মাত্র ছয় মিনিটের মধ্যে শপথ অনুষ্ঠান শেষ হয়। খবর আনন্দবাজারের।


সোমবার স্থানীয় সময় সাড়ে ১০টা নাগাদ মুখ্যমন্ত্রী এবং রাজ্যপাল অনুষ্ঠানস্থলে পৌঁছান। তার আগেই সেখানে পৌঁছে গিয়েছিলেন মন্ত্রীরা। তিন দফায় শপথবাক্য পাঠ করান রাজ্যপাল। প্রথমে পূর্ণ মন্ত্রী, তারপর স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী এবং সবশেষে প্রতিমন্ত্রীরা শপথবাক্য পাঠ করেন একসঙ্গে।


৪৩ জন মন্ত্রী নেয়া হয়েছে এবারের এই মন্ত্রিসভায়। এর মধ্যে ২৪ জন পূর্ণ মন্ত্রী ও ১৯ জন প্রতিমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে মন্ত্রিসভার সদস্য ৪৪ জন। এবারেও মমতার হাতে রয়েছে স্বরাষ্ট্র, পুলিশ, পার্বত্যবিষয়ক, ভূমি ও ভূমি সংস্কার, উত্তরবঙ্গ উন্নয়নের মতো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দফতর।


পূর্ণ মন্ত্রী: সুব্রত মুখার্জি, পার্থ চ্যাটার্জি, অমিত মিত্র, সাধন পাণ্ডে, জ্যোতিপ্রিয় মল্লিক, বঙ্কিম চন্দ্র হাজরা, মানস রঞ্জন ভূঁইয়া, সৌমেন কুমার মহাপাত্র, মলয় ঘটক, অরূপ বিশ্বাস, উজ্জ্বল বিশ্বাস, অরূপ রায়, রথীন ঘোষ, ফিরহাদ হাকিম, চন্দ্রনাথ সিনহা, শোভন দেব চট্টোপাধ্যায়, ব্রাত্য বসু, পুলক রায়, শশী পাঁজা, গোলাম রব্বানী, বিপ্লব মিত্র, জাভেদ আহমেদ খান, স্বপন দেবনাথ এবং সিদ্দিকুল্লা চৌধুরী।


প্রতিমন্ত্রী: বেচারাম মান্না, সুব্রত সাহা, হুমায়ুন কবীর, অখিল গিরি, চন্দ্রিমা ভট্টাচার্য, রত্না দে নাগ, সন্ধ্যারাণী টুডু, বুলু চিক বারিক, সুজিত বসু ও ইন্দ্রনীল সেন।


প্রতিমন্ত্রী (স্বাধীন দপ্তর প্রাপ্ত): দিলীপ মণ্ডল, আখতারুজ্জামান, শিউলি সাহা, শ্রীকান্ত মাহাত, ইয়াসমীন সাবিনা, বীরবাহা হাঁসদা, জ্যোৎস্না মান্ডি, অধিকারী পরেশ চন্দ্র এবং মনোজ তিওয়ারি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com