বেসরকারি ক্লিনিক ও হাসপাতালগুলোতে ডিসিদের তদারকি চান স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৬:৫৯
বেসরকারি ক্লিনিক ও হাসপাতালগুলোতে ডিসিদের তদারকি চান স্বাস্থ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বেসরকারি ক্লিনিক ও হাসপাতালগুলো রোগীদের কাছ থেকে অতিরিক্ত ফি, অপ্রয়োজনীয় সিজারসহ কোনো অনিয়ম হচ্ছে কিনা তা তদারকি করতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দেওয়া হয়েছে।


তিনি বলেন, স্বাস্থ্যখাত নিয়মের মধ্যে আনার কাজ স্বাস্থ্য মন্ত্রণালয় একা করতে পারবে না। সবাই মিলে কাজ করতে হবে। স্বাস্থ্যের সাথে আরও অনেক বিষয় জড়িত।


বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) জেলা প্রশাসক সম্মেলন শেষে সাংবাদিকদের এসব কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।


তিনি বলেন, বেসরকারি ক্লিনিক ও হাসপাতালগুলো রোগীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় করছে কি না, অপ্রয়োজনীয় সিজার এবং অতিরিক্ত ফি দিতে রোগীদের বাধ্য করা হচ্ছে কি না, তা তদারকি করতে বেসরকারি ক্লিনিক পরিদর্শনের জন্য আমরা ডিসিদের অনুরোধ করেছি।


সরকার স্বাস্থ্যখাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, স্বাস্থ্যসেবার মানোন্নয়ে সকল ব্যবস্থা নেওয়া হয়েছে। এ লক্ষ্যে পর্যাপ্ত পরিকাঠামো তৈরি করা হয়েছে এবং সরঞ্জাম সরবরাহ করা হয়েছে। এখন আমরা উপজেলা পর্যায়ে রোগীদের মানসম্মত সেবা নিশ্চিত করাকে অগ্রাধিকার দিচ্ছি।


দূষিত পানি এসব বন্ধে ডিসিদের অভিযান করার কথা বলা হয়েছে। এছাড়া খেজুরের রস সরাসরি না খাওয়া, পাখির খাওয়া ফল না খাওয়ার বিষয়ে সচেতনতা বাড়ানোর জন্য ডিসিদের অনুরোধ করা হয়েছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।


বিবার্তা/রিয়াদ/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com