শিরোনাম
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় ১৮৩জন ভর্তি
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ২০:১১
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় ১৮৩জন ভর্তি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সরকারি-বেসরকারি হাসপাতালে আরো ১৮৩ জন রোগী ভর্তি হয়েছেন। এ সময় কারো মৃত্যু হয়নি। আক্রান্তদের অধিকাংশই রাজধানীর বাসিন্দা। এর মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ১৩২ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৫১ জন রোগী চিকিৎসাধীন।


বৃহস্পতিবার (১৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।


এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি মোট রোগী দাঁড়িয়েছে ৯০৬ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ৭৪০ জন আর ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৬৬ জন। এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৮২ জনের মৃত্যু হয়েছে।


জানা যায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশের হাসপাতালে ভর্তি হওয়া ১৮৩ জন রোগীর মধ্য রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৫৬ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৭৬ জন ভর্তি হন। এর বাইরের ৪৮ জন ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে চিকিৎসাধীন।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (১৪ অক্টোবর) পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছাড়িয়েছে ২০ হাজার ৯১২ জনে। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৯২৪ জন।


আক্রান্তদের মাসওয়ারি হিসাবে দেখা গেছে, জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মেসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন ও অক্টোবরে এখন পর্যন্ত দুই হাজার ৭১৫ রজন রোগী ভর্তি হয়েছেন।


এছাড়াও চলতি বছর ডেঙ্গুতে মারা গেছেন ৮২ জন। তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন এবং সেপ্টেম্বরে ২৩ জন ও ১১ অক্টোবর পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়।


বিবার্তা/শাহিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com