শয়তান মুক্ত মানুষ চাই
প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ১৩:১৮
শয়তান মুক্ত মানুষ চাই
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সকাল সকাল মশাদের ঘুম ভেঙেছে। গত বেশকিছু দিন খানাপিনা ঠিকমত হচ্ছে না। কারণ মশাদের প্রধান খাবার যে মানুষের রক্ত সে মানুষ মিলছে না। মশাদের এক দফা, এক দাবি বিশুদ্ধ রক্ত চাই। কিন্তু বিশুদ্ধ রক্ত পাবে কোথায়?


গতকাল মশাদের রাজা নিরীহ প্রকৃতির গামছা মাথায় দেয়া ক্ষুদ্র এক সবজি বিক্রেতার রক্ত খাবে বলে ঠিক করেছে। কিন্তু বিশুদ্ধ রক্ত না হলে তো চলে না! তাই গোয়েন্দা রিপোর্ট তলব করা হলো। কিন্তু দেখতে নিরীহ এই মানুষটিও নাকি কারওয়ান বাজার থেকে ২৫ টাকায় শষা কিনে ৬০ টাকা বেঁচে। মশারা এখন যাবে কোথায়? বড়রা তো আগেই নষ্ট হয়েছে। এখন যাদের দেখতে নিরীহ মনে হচ্ছে তাদের উপর ভর করেছে শয়তান। "শয়তান মুক্ত মানুষ চাই" বলে স্লোগান তুলেছে মশক প্রজাতি।


গত সপ্তাহে সিটি করপোরেশনে গিয়ে মশক লিডার শাসিয়ে এসেছে। আর যদি মশাদের উপর কামান দাগানো হয়, তাহলে ডেঙ্গু বাহিনী খোদ মেয়রের বাসায় আক্রমণ করবে। হুমকিতে কাজ হয়েছে। আপাতত: কামান দাগানো বন্ধ রয়েছে। এতে নিশ্চিন্তে দিনে-রাতে মশারা কামড় দিতে পারছে। কিন্তু রক্তের জন্য যে মরণ কামড় দিতে হয়, সেটা দিতে পারছে না।


নিধন না হওয়ায় এবং প্রডাকশন বেশি হওয়ায় এখন চতুর্দিকে মশা। বেশি মশার ভীড়ে আবার কিছু অভদ্র "ইউটিউবার" মশার জন্ম হয়েছে। এতদিন টিকটক মশারা জ্বালাতন করত! এখন ইউটিউবার মশার জ্বালাতন শুরু হয়েছে। এদের জন্ম হয়েছে আবার ড্রেনের পানিতে। স্বচ্ছ পানির মশারা এতটা অভদ্র হয় না।
এত এত সমস্যার ভীড়ে দিশেহারা মশারা মিটিং-এ বসেছে। তাদের দাবি "বিশুদ্ধ মানুষের রক্ত দাও, আমরা শয়তান মুক্ত মানুষ চাই।"


(ফেসবুক ওয়াল থেকে)


লেখক: শাহরিয়ার পলাশ, গণমাধ্যমকর্মী।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com