শিরোনাম
ঢাবি প্রমাণ করেছে ৭ বিভাগে চাকরির পরীক্ষা আয়োজন সম্ভব
প্রকাশ : ০১ অক্টোবর ২০২১, ২২:০০
ঢাবি প্রমাণ করেছে ৭ বিভাগে চাকরির পরীক্ষা আয়োজন সম্ভব
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালি জাতির পথ প্রদর্শক। আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ঢাকার বাহিরের ৭টি বিভাগে আয়োজনের মধ্য দিয়ে প্রমাণিত হলো, কর্তৃপক্ষ ইচ্ছা করলেই ৭টি বিভাগে সকল চাকরির পরীক্ষা আয়োজন করতে পারে।


আমার ব্যক্তিগতভাবে অনেক দিনের একটা দাবি ছিলো সকল ধরনের চাকরির পরীক্ষা ঢাকার বাহিরের ৭টি বিভাগে আয়োজন করার জন্য, যাতে প্রান্তিক পর্যায়ের একজন মেধাবী ভাই-বোন সহজে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে। এই দাবিটা আজ আরো বেশী জোরালো হলো, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুন্দর আয়োজনের কারণে।আন্তরিক ধন্যবাদ জানাই ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে।


আমরা প্রায়ই শুনতে পাই ঢাকায় ভর্তি পরীক্ষা/চাকরীর পরীক্ষা দিতে এসে সড়ক দুর্ঘটনায় আমাদের মেধাবী ভাই-বোনেরা অকালে মৃত্যুবরণ করে। আবার অনেকে যাতায়াত খরচ/ঢাকায় থাকার ব্যয়ভার বহন করতে না পারার কারণে পরীক্ষায় অংশগ্রহণই করে না। সুতরাং দেশরত্ন শেখ হাসিনার উন্নয়ন ও সুযোগ সুবিধাগুলো প্রান্তিক পর্যায়ে পৌঁছে দেয়ার জন্য এবং প্রত্যন্ত এলাকায় লুকিয়ে থাকা মেধাবীদের বের করার নিমিত্তে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন, ব্যাংকসহ সকল ধরণের চাকরিরর পরীক্ষা ঢাকার বাহিরে ৭টি বিভাগে আয়োজন করা এখন এদেশের লাখো তরুণ ছাত্রসমাজেরও সময়ের দাবি। আশা করি সকল চাকরিরর পরীক্ষা ঢাকার বাহিরের ৭টি বিভাগে আয়োজন করার মধ্য দিয়ে অন্তত মেধাবীরা পরিক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে।


( এসএম জাকির হোসাইনের ফেসবুক থেকে, সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ)


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com