শিরোনাম
সাঈদ খোকন নিজেকে ‘মেয়র হানিফ’ ভাবছেন!
প্রকাশ : ৩০ জুন ২০২১, ১৬:১৬
সাঈদ খোকন নিজেকে ‘মেয়র হানিফ’ ভাবছেন!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুর্নীতির দায়ে অভিযুক্ত হয়ে সাঈদ খোকন বলেছেন, প্রয়োজনে আবার সংগ্রামের ডাক দেওয়া হবে।


সাঈদ খোকন হয়তো নিজেকেই 'মেয়র হানিফ' ভাবছেন! আর আমি ভাবছি সাঈদ খোকনের ডাকে কয়জন সাড়া দেবে!? ঢাকার মেয়র, জনতার মেয়র, আমাদের প্রিয় মেয়র হানিফ ভাইয়ের ডাকে সাড়া দিয়ে জনতা একসময় এই ঢাকা শহর অচল করে দিয়েছিলো!


সাঈদ খোকন যদি ভেবে থাকেন শুধুমাত্র মেয়র হানিফের সন্তান হওয়ার সুবাদেই জনগণ তার ডাকে সাড়া দিয়ে রাস্তায় নামবে তাহলে তো তাকে মিছা ফখরুল আর রিজভিদের থেকে আলাদা করে ভাবার আর সুযোগই থাকে না!


বিভিন্ন বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ আচরন এবং কর্মকাণ্ডের জন্য দলের নেতাকর্মীদের মাঝে এবং মেয়র হিসেবে ব্যর্থতার কারনে জনগণের মাঝে সাঈদ খোকন তার গ্রহনযোগ্যতা বহু আগেই হারিয়ে ফেলেছেন।


এই ব্যাপারটিই হয়তো সাঈদ খোকন তার হুঙ্কার বা ফাঁকাবুলি দেওয়ার আগে আন্দাজ করতে পারছেন না। এই যে 'আন্দাজ' করতে পারছেন না -এটাও তার একটা রাজনৈতিক অযোগ্যতা।


আমাদের এই প্রিয় বাংলাদেশে এমন অনেক শ্রদ্ধেয় ও মহান নেতা এসেছেন যারা তাদের জীবনের মূল্যবান সময় ও শ্রম এই 'বাংলাদেশ' এবং 'বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির তরে অকাতরে দ্বিধাহীন চিত্তে বিলিয়ে দিয়ে গিয়েছেন, যাদের নাম শুনলে শুধু আমাদের মতো আওয়ামী সমর্থকরাই না বরং দলমত নির্বিশেষে যেকোন দেশপ্রেমিক নাগরিকেরই মাথা আজও শ্রদ্ধায় নত হয়ে আসে।


আইরনি হলো, এইসব মহান রাজনীতিবিদদের অনেকেই তাদের যোগ্য উত্তরসূরী রেখে যেতে পারেননি। শুধু তাই নয় চরম দূর্ভাগ্য হলো, আমাদের এই মহান নেতারা এমন কিছু উত্তরসূরী রেখে গিয়েছেন যারা তাদের পিতৃপুরুষের গৌরবোজ্জ্বল ইতিহাসের সিলসিলা তো ধরে রাখতে পারেনইনি বরং নিজেদের দুর্নীতি আর প্রশ্নবিদ্ধ আচরনে উল্টো তাতে আরো কালিমা লেপন করেছেন। সাঈদ খোকনও তার ব্যতিক্রম নয়।


(আতিকুজ্জামান ফিলিপের ফেসবুক থেকে)


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com