শিরোনাম
শেখ হাসিনা অসীম দৃঢ়তার সাথে মসজিদগুলো নির্মাণের সিদ্ধান্ত নেন
প্রকাশ : ০৯ জুন ২০২১, ২০:৫৩
শেখ হাসিনা অসীম দৃঢ়তার সাথে মসজিদগুলো নির্মাণের সিদ্ধান্ত নেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামীকাল ছবির মতো এমন অপূর্ব ও মনোমুগ্ধকর নির্মাণশৈলীর ৫০টি মডেল মসজিদের উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। ২০২৩ সালের মধ্যে সারাদেশে পর্যায়ক্রমে এমন ৫৬০টি মসজিদ নির্মাণ করা হবে।


প্রথমে সৌদি সরকার এ মসজিদগুলো নির্মাণেসহায়তা দেয়ার প্রতিশ্রুতি দিলেও পরবর্তীতে তারা তাদের প্রতিশ্রুতি থেকে সরে আসে। কিন্তু দমে যাননি জননেত্রী শেখ হাসিনা। তিনি নিজ উদ্যোগে অসীম দৃঢ়তার সাথে পদ্মাসেতুর মতো সম্পূর্ণ দেশীয় খরচে মসজিদগুলো নির্মাণের সিদ্ধান্ত নেন।


ইসলামিক ফাউণ্ডেশন প্রতিষ্ঠা, মসজিদের বিদ্যূৎ বিল মওকুফ, জাতীয় বেতন স্কেলে ইমাম ও মুয়াজ্জ্বিনদের বেতনভাতা প্রদান এমন অনেক অনেক মহতী উদ্যোগসহ আরো যা যা বাংলাদেশ আওয়ামী লীগ সরকার এই দেশে ইসলামের জন্য করেছে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্মের পর থেকে অদ্যোবধি ইসলাম ধর্মের সেবায় অন্যান্য সকল সরকার মিলে তার এক চিলতেও করেনি।


তাদের কেউবা সস্তা জনপ্রিয়তা পাওয়ার আশায় সংবিধানে 'বিসমিল্লাহ্‌' সংযুক্ত করেছে আবার কেউবা মদ-জুয়ার লাইসেন্স দিয়েছে কিংবা বহুদলীয় গণতন্ত্রের নামে 'জামায়াত ইসলাম'র মতো ধর্মব্যবসায়ী দলগুলোকে রাজনীতি করার সুযোগ দিয়ে দেশে ধর্মের নামে চিরস্থায়ী অশান্তি ডেকে এনেছে। এটাই সত্য এবং এটাই বাস্তবতা।


আইরনি হলো, ইসলাম'র সেবায় এতোকিছু করার পরও একটি গোষ্ঠী বা স্বার্থান্বেষী চক্র সবসময়ই বাংলাদেশ আওয়ামী লীগ'র গায়ে ইসলামবিদ্বেষের গন্ধ খুঁজেছে! তাই আক্ষেপ নিয়ে বলতে হয়, সাধারন মুসল্লীদের নামাজ-ইতেকাফ-ইবাদতের পাশাপাশি যদি কোন স্বার্থান্বেষী চক্র বা মহল এই দৃষ্টিনন্দন মসজিদগুলোতে বসে বসে বাংলাদেশ আওয়ামীলীগ'র গায়ে ইসলামবিদ্বেষের তকমাকে আরো শক্তভাবে লেপ্টে দেওয়ার প্রাসাদ ষড়যন্ত্রে লিপ্ত হয় তাহলেও মোটেও আশ্চর্য হবো না! কারন এইদেশে এটাই বাংলাদেশ আওয়ামীলীগের আইরনি!


(আতিকুজ্জামান ফিলিপের ফেসবুক থেকে)


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com