আবারও ৩ দিন বন্ধ বাংলাবান্ধা স্থলবন্দর
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ১৩:৪৪
আবারও ৩ দিন বন্ধ বাংলাবান্ধা স্থলবন্দর
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোট উপলক্ষ্যে আবারও তিন দিন আমদানি রফতানি বন্ধ থাকবে দেশের একমাত্র চারদেশীয় (বাংলাদেশ, ভারত, নেপাল ও ভূটান) বাংলাবান্ধা স্থলবন্দরে।


একই সময়ে টুরিস্ট ভিসার যাত্রী পারাপারও বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে এসময়ে ভারত ও বাংলাদেশে অবস্থানরত যাত্রীরা নিজ নিজ দেশে ফিরতে পারবেন এবং জরুরি মেডিকেল ভিসা যাত্রীরা শুধু প্রবেশ করতে পারবেন বলে জানিয়েছে ইমিগ্রেশন চেকপোস্ট।


২৩ এপ্রিল, মঙ্গলবার দুপুরে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় বাংলাবান্ধা স্থলবন্দর লিমিটেডের ম্যানেজার আবুল কালাম আজাদ আমদানি রফতানি ৩ দিন বন্ধের বিষয়টি বিষয়টি নিশ্চিত করেন।


ম্যানেজার আরও বলেন, ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোটের কারণে তিন দিন আমাদের চারদেশীয় স্থলবন্দরে আমদানি রফতানি বন্ধ থাকবে। এ সময় বন্দরে আমদানি রফতানি বন্ধ থাকলেও অফিসের যাবতীয় কার্যক্রম চালু থাকবে।


জানা গেছে, ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোটের কারণে দার্জিলিংয়ের জেলা ম্যাজিস্ট্রট ডা. প্রীতি গোয়ালের স্বাক্ষরিত এক চিঠিতে আগামীকাল বুধবার থেকে (২৩ এপ্রিল-২৬ এপ্রিল) শুক্রবার তিন দিন আমদানি রফতানি বন্ধ থাকবে। তবে এ সময়ে ভারত ও বাংলাদেশে অবস্থানরত যাত্রীরা নিজ নিজ দেশে ফিরতে পারবেন এবং জরুরি মেডিকেল ভিসা যাত্রীরা প্রবেশ করতে পারবেন জানিয়েছেন তারা।


বাংলাবান্ধা স্থলবন্দরের ভারতের পণ্য আমদানি বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্থলবন্দরের আমদানি-রফতানি গ্রুপের সাধারণ সম্পাদক ও বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন। তিনি বলেন, ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোটের কারণে আমদানি রফতানি বন্ধ থাকবে।


বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা অমৃত অধিকারী বলেন, ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোটের কারণে আগামীকাল বুধবার ২৩ এপ্রিল থেকে ২৬ এপ্রিল শুক্রবার তিন দিন টুরিস্ট যাত্রী পারাপার বন্ধ থাকবে। তবে এ সময়ে ভারত ও বাংলাদেশে অবস্থানরত যাত্রীরা নিজ নিজ দেশে ফিরতে পারবেন এবং জরুরি মেডিকেল ভিসার যাত্রীরা প্রবেশ করতে পারবেন।


উল্লেখ্য, প্রতিবেশী দেশ ভারতে ১৭ এপ্রিল থেকে শুরু হয় সাত দফায় লোক সভা নির্বাচন। ভারতের মোট ৫৪৩টি লোকসভা আসনে এ নির্বাচনের পাশাপাশি বিধানসভা নির্বাচন হবে চার রাজ্যে। একই সঙ্গে বিধানসভা উপনির্বাচন হবে ১৩টি রাজ্যে। ভোট শেষ হবে ১ জুন। ভোট গণনা ও ফল প্রকাশিত হবে ৪ জুন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com