আবারো সেরা করদাতা জর্দা ব্যবসায়ী কাউছ মিয়া
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২৩, ২১:৪৮
আবারো সেরা করদাতা জর্দা ব্যবসায়ী কাউছ মিয়া
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এবারও হাকিমপুরী জর্দা কোম্পানির স্বত্বাধিকারী, ৯০ বছর বয়সী কাউছ মিয়া ২০২২-২৩ করবর্ষে 'ব্যবসায়ী' ক্যাটাগরিতে সেরা করদাতার সম্মাননা পেয়েছেন।


জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ৫ ডিসেম্বর, মঙ্গলবার ২০২২-২৩ করবর্ষের সেরা করদাতাদের নাম প্রকাশ করেছে। ১৪১ ব্যক্তি, কোম্পানি ও প্রতিষ্ঠানকে বিভিন্ন ক্যাটাগরিতে ‘সেরা করদাতা’ হিসেবে ট্যাক্সকার্ড দেওয়া হবে।


অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব নুসরাত জাহান নিসুর সই করা গেজেটে সেরা করদাতা হিসেবে ১৪১টি ট্যাক্স কার্ড প্রদানের কথা উল্লেখ করা হয়েছে।


সেরা করদাতার তালিকায় এবারও নিজের অবস্থান ধরে রেখেছেন ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। খেলোয়াড় শ্রেণিতে এবার সাকিবসহ তিন ক্রিকেটার সেরা করদাতা নির্বাচিত হয়েছেন। শীর্ষে রয়েছেন সাকিব আল হাসান। এরপরের অবস্থানে যথাক্রমে মো. মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল খান।


গত বছরও এই তালিকায় তিন ক্রিকেটার ছিলেন। এবার নতুন করে এ তালিকায় যুক্ত হয়েছেন রিয়াদ।


উল্লেখ্য, জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী ২০২২-২৩ করবর্ষের সেরা করদাতা হিসেবে যে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামের তালিকা প্রকাশ করা হয়েছে।


এর মধ্যে রয়েছে ব্যক্তি ৭৬ জন, কোম্পানি ৫৪টি ও অন্যান্য শ্রেণিতে ১১ জন। সেরা করদাতাদের আনুষ্ঠানিকভাবে সম্মাননা ও ট্যাক্স কার্ড দেবে এনবিআর। ২০১৬ সাল থেকে সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা দিয়ে আসছে এনবিআর।


প্রসঙ্গত জর্দা ব্যবসায়ী মো. কাউছ মিয়া গত কয়েকবছর ধরে সেরা করদাতা হিসেবে ট্যাক্সকার্ড ও সম্মাননা পেয়ে আসছেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com