১৪২ তলা আইকনিক টাওয়ার নির্মাণের পরিকল্পনা করছে সরকার : অর্থমন্ত্রী
প্রকাশ : ০১ জুন ২০২৩, ২২:৩৬
১৪২ তলা আইকনিক টাওয়ার নির্মাণের পরিকল্পনা করছে সরকার : অর্থমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর পূর্বাচলে ১৪২ তলা বিশিষ্ট আইকনিক টাওয়ার নির্মাণের পরিকল্পনা করেছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।


১ জুন, বৃহস্পতিবার সংসদে ২০২৩-২৪ অর্থবছরের বাজেট পেশ করার সময় এ কথা বলেন তিনি।


তিনি বলেন, ‘রাজধানী ঢাকার পার্শ্ববর্তী এলাকায় চারটি স্যাটেলাইট সিটি নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। ভবিষ্যতে পদ্মা বহুমুখী সেতুর উভয় প্রান্তে বঙ্গবন্ধু স্যাটেলাইট সিটি নির্মাণসহ ঢাকার পূর্বাচলে আধুনিক ও নান্দনিক স্থাপত্য শৈলীসম্পন্ন ১৪২ তলা আইকনিক টাওয়ার নির্মাণের পরিকল্পনা রয়েছে।’


অর্থমন্ত্রী বলেন, জেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের জন্য সম্মিলিত অফিস ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।


তিনি আরও বলেন, জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দপ্তরের জন্য সমন্বিত অফিস ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। ইতোমধ্যে মাদারীপুর, মানিকগঞ্জ ও গোপালগঞ্জ জেলায় এর নির্মাণ কাজ শুরু হয়েছে।


উল্লেখ্য, ২০২৫ সালের মধ্যে সমস্ত সরকারি নির্মাণ ও রক্ষণাবেক্ষণ কাজে শতকরা ১০০ ভাগ পরিবেশবান্ধব উপকরণ ও প্রযুক্তি ব্যবহার বাধ্যতামূলক করে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এই নির্দেশনা মেনে পরিবেশ বান্ধব ব্লক অটোক্লেভড এয়ারেটেড কংক্রিট প্যানেল এবং অন্যান্য উপকরণ তৈরি করা হচ্ছে।


বিবার্তা/লিমন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com