রফতানিকারকদের ৪ শতাংশ সুদে ঋণ দেবে এনআরবিসি ব্যাংক
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১৬:৩৩
রফতানিকারকদের ৪ শতাংশ সুদে ঋণ দেবে এনআরবিসি ব্যাংক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রফতানিকারকদের অর্থের যোগান দিতে মাত্র ৪ শতাংশ সুদে ঋণ দেবে এনআরবিসি ব্যাংক। রপ্তানিমুখী শিল্পের বিকাশ ও প্রসারের চলমান ধারা অব্যাহত রাখার জন্য বাংলাদেশ ব্যাংক গঠিত ১০ হাজার কোটি টাকার ‘রফতানি সহায়ক তহবিল’ থেকে এই ঋণ দেওয়া হবে।


গতকাল ঋণ দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে এই সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের উপস্থিতিতে চুক্তিপত্র গ্রহণ করেন এনআরবিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী গোলাম আউলিয়া। এই সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মো. নাসের ও নির্বাহী পরিচালক নুরুন নাহারসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


উল্লেখ্য, বৈশ্বিক বিরূপ অর্থনৈতিক অবস্থার বিপরীতে রফতানিমুখী প্রতিষ্ঠানগুলোকে অধিকতর অভিঘাত সহনশীল করার পাশাপাশি দেশের শিল্পের বিকাশ ও প্রসারের চলমান ধারা অব্যাহত রাখার লক্ষ্যে এই খাতের জন্য পর্যাপ্ত তারল্য নিশ্চিত করতে সহজ শর্তে এই রফতানি সহায়ক প্রাক-অর্থায়ন তহবিল (ইএফপিএফ) গঠন করেছে বাংলাদেশ ব্যাংক। এই তহবিল থেকে রফতানি পণ্যের কাঁচামাল আমদানির জন্য ৪ শতাংশ সুদে সর্বোচ্চ ২০০ কোটি টাকা ঋণ পাবেন ব্যবসায়ীরা।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com