শিরোনাম
জাতীয় আয়কর দিবস আজ
প্রকাশ : ৩০ নভেম্বর ২০২১, ১০:১২
জাতীয় আয়কর দিবস আজ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) জাতীয় আয়কর দিবস। এবার দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘কর প্রদানে করদাতাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত করে মুজিববর্ষের অঙ্গীকার বাস্তবায়ন’। ‘মুজিববর্ষের অঙ্গীকার, সবাই মিলে দেব কর’ স্লোগানকে সামনে রেখে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সারাদেশে দিবসটি উদযাপন করছে।


দিনটি উপলক্ষে সকালে রাজধানীর সেগুনবাগিচায় রাজস্ব ভবন সভাকক্ষে ‘রুপকল্প বাস্তবায়ন ও আগামীর বাংলাদেশ বিনির্মাণে আয়করের ভূমিকা’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়েছে।এছাড়া অন্যান্য বিভাগীয় শহরে আয়করের ভূমিকা তুলে ধরে সেমিনারের আয়োজন করা হবে।


এদিকে জাতীয় আয়কর দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পৃথক পৃথক বাণী দিয়েছেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, আয়কর কেবল রাজস্ব আহরণের প্রধান খাত নয়, এটি অর্থনৈতিক ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার একটি অন্যতম মাধ্যম।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে ৩০ নভেম্বর জাতীয় আয়কর দিবস পালিত হচ্ছে জেনে আমি আনন্দিত। এ উপলক্ষে আমি দেশের সম্মানিত সব করদাতা এবং আয়কর বিভাগের সঙ্গে সংশ্লিষ্টদের শুভেচ্ছা জানাই। পাশাপাশি যারা এ বছর সেরা করদাতার সম্মাননা পাচ্ছেন তাদের অভিনন্দন জানাচ্ছি। ব্যক্তি শ্রেণির করদাতাদের আয়কর বিবরণী দাখিলের শেষ দিন বুধবার (১ ডিসেম্বর)।


বিবার্তা/এমবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com