শিরোনাম
দেশের পুঁজিবাজারকে বিশ্বে পরিচিত করতে যুক্তরাষ্ট্রে রোড শো
প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ১০:৪৯
দেশের পুঁজিবাজারকে বিশ্বে পরিচিত করতে যুক্তরাষ্ট্রে রোড শো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাবিশ্বে বাংলাদেশের পুঁজিবাজারকে পরিচিত করতে দুবাইয়ের পর এবার যুক্তরাষ্ট্রে ১০ দিনব্যাপী রোড শোর আয়োজন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। রোড শোর নাম দেয়া হয়েছে ‘রেইজ অব বেঙ্গল টাইগার’।


সোমবার (২৬ জুলাই) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের হোটেল ইন্টারকন্টিনেন্টালে এই কর্মসূচির উদ্বোধন হবে। এরপর যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ শহর ওয়াশিংটন ডিসি, লস অ্যাঞ্জেলেস ও সান ফ্রান্সিসকোতে রোড শো চলবে।


নিউইর্য়কে অনুষ্ঠানের প্রথম দিনে দুটি সেশন রাখা হয়েছে। এর মধ্যে প্রথম সেশনে বাংলাদেশের পুঁজিবাজারের প্রবাসী বিনিয়োগকারী সম্মেলন এবং একই দিনে দ্বিতীয় সেশনে বিদেশি ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী সম্মেলন।


রোড শোতে সারাবিশ্বে দেশের পুঁজিবাজারকে পরিচিত করার পাশাপাশি বাংলাদেশের অর্থনীতির সক্ষমতা, বিনিয়োগ, বাণিজ্য, বাংলাদেশী পণ্য ও সেবা এবং বন্ড মার্কেটকে তুলে ধরা হবে। যাতে বিদেশি ও অনাবাসী বাংলাদেশীরা দেশে বিনিয়োগ আকৃষ্ট হন।


পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা আয়োজিত অনুষ্ঠানে আন্তর্জাতিক বাজারে বন্ড ছাড়ার ঘোষণা দেবে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস কোম্পানি নগদ।


উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, অর্থ মন্ত্রণালয়ের ফাইন্যান্স ডিভিশনের সিনিয়র সচিব আবদুর রউফ তালুকদার, বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, রফতানি উন্নয়ন কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস প্রেসিডেন্ট লরেন্স হেনরি সামার্স, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব এবিএম রুহুল আজাদ এবং বিএসইসির কমিশনার ড. মিজানুর রহমান।


প্রোগ্রামে স্পন্সর হিসেবে রয়েছে ইস্টার্ন ব্যাংক, নগদ এবং ওয়ালটন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ মাহবুবুর রহমান ও কামরুল আনাম খান।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com