শিরোনাম
বিরতির পর আসছেন ঈশিতা...
প্রকাশ : ০৩ আগস্ট ২০১৮, ০১:৫২
বিরতির পর আসছেন ঈশিতা...
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

অভিনয়ে যখন ঈশিতা দর্শকের মন কেড়ে নিয়েছিলেন তখন থেকেই তার ভক্তরা তার অভিনীত নাটক দেখার অপেক্ষায় থাকতেন। কিন্তু সময় যতো গড়ায় অভিনয় থেকে ঈশিতা দূরে সরে যেতে থাকেন। তারপরও ঈশিতা প্রিয় দর্শকেরা অপেক্ষায় থাকতেই ভালোবাসতেন। সেই অপেক্ষার অবসান ঘটিয়ে ঈশিতাকে এবারের ঈদে দেখা যাবে ছোটপর্দায়। বিস্তারিত জানাচ্ছেন অভি মঈনুদ্দীন।


চলতি সপ্তাহেই যুক্তরাষ্ট্রের ক্যালিফোনিয়াতে বড় ভাই রাজীবের কাছে গেলেন ঈশিতা। সঙ্গে তার স্বামী ও দুই সন্তান যাবির ও আযরিন। সেখানেই ঈদ করবেন এবার। যাবার আগে গেলো শুক্রবার বিবার্তা’র সাথে কথা হলো তার রাজধানীর উত্তরায় তার বাবা মায়ের বাসায়।


জুম্মার নামাজের আগে মোহসীন আহমেদ কাওছারের ক্যামেরায় ঈশিতা কোনরকম প্রস্তুতি নিয়ে ছবি তুললেন। ছবি তুলতে তুলতে ঈশিতা বলছিলেন, এখন আর আগের মতো ছবি তুলতে ভালোলাগেনা। যে কারণে ছবি তোলার জন্য প্রস্তুতি নিতেও ভালোলাগেনা। কিন্তু তারপরও বিবার্তা’র জন্য কিছু ছবি তোলা প্রয়োজন বলেই আজ সময় নিয়ে ছবি তুলছি। ঈশিতার কথা’র মাঝখানেই বলতে হলো আমাকে, ঈশিতা-আপনি হয়তো ছবি তুলতে আগ্রহী না, কিন্তু সারা দেশজুড়ে আপনার যে ভক্তরা আছেন তারা আপনার সম্পর্কে জানতে চায়, আপনি কী করছেন না করছেন। তাই নতুন ছবি অত্যাবশ্যকীয় হয়ে উঠে অনেক সময়।



ঈশিতা বিশ্বাস করেন আপন মনে যে তার ভক্তরা তার খোঁজ খবর নেয়ার চেষ্টা করেন। ঈশিতা ভক্তদের চিঠিও আসে প্রায়ই বিবার্তা’র অফিসে। সেখানে ঈশিতার খোঁজ খবর জানতে চান তারা। যে কারণে বিবার্তা’র বিনোদনে এবার তাকে নিয়ে বিশেষ এই আয়োজন। ঈশিতা প্রায় একযুগ চ্যানেল আইতে চাকুরী করেছেন। এখন দুই সন্তানের দিকে বিশেষ মনোযোগ দিতে হয় বলে চাকুরী করছেন না। তবে চ্যানেল আইয়ের দিনগুলো খুউব মিস করেন এ কথা বেশ ভালোলাগা নিয়েই স্বীকার করেছেন ঈশিতা।


ঈশিতা বলেন,‘ চ্যানেল আই আমার কাছে আমার পরিবারের মতোই মনে হতো। যে কারণে ভীষণ ভালোলাগা নিয়ে সেখানে চাকুরী করতাম।’


চার বছর আগে ঈশিতা শহীদুজ্জামান সেলিমের নির্দেশনায় ‘চোর গেলো ভুত এলো’,‘ভুত গেলো ডাকাত এলো’ নাটকে সর্বশেষ অভিনয় করেছিলেন। এরপর তাকে আর অভিনয়ে দেখা যায়নি। বিরতির পর গেলো ঈদে তিনি সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে রাফায়েলের নির্দেশনায় ‘কাঠপেন্সিল’ টেলিফিল্মে অভিনয় করেন।


তবে ঈশিতা বলেন,‘ সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে কলকাতার অংশের কাজ আমি বেশ ভালোভাবে শেষ করেছি। আমি নিশ্চিত কাজটা ভালো হবে, কারণ প্রত্যেক পরিচালকই চান তার কাজটি যেন ভালো হয়। কিন্তু তারপরও আমি দ্বিধান্বিত, কারণ ঢাকার অংশের কাজটুতকু ভালোভাবে শেষ করা হয়নি’। এদিকে আগামী ঈদে চ্যানেল আইতে প্রচারের জন্য রেদওয়ান রনি নির্মাণ করেছেন ঈশিতাকে নিয়ে ‘ঝরা পাতার দিন’ নাটকটি।


এই নাটকে অভিনয় প্রসঙ্গে ঈশিতা বলেন,‘ খুবই প্রস্তুতি নেয়া এবং হোম ওয়ার্ক করা একটি ইউনিট ছিলো রেদওয়ান রনির। একজন শিল্পীর কাছ থেকে নির্মাতা কী চান তা বেশ গুছিয়ে বলতে পারেন রনি। ক্যামেরায় নতুন একটি ছেলে নাজমুল কাজ করেছেন, এক কথায় তার কাজে মুগ্ধ আমি। মূল কথা হলো রনির ইউনিটের প্রত্যেকের মাথায় এটি ছিলো যে একটি ভালো কাজ করতে হবে। আমি খুবই আশাবাদী ঝরা পাতার দিন নাটকটি নিয়ে।’ এদিকে সোহেল আরমানের কথায় এবং ইবরার টিপুর সুর সঙ্গীতে নতুন একটি গানে কন্ঠ দিয়েছেন ঈশিতা। তবে গানটি এখনো প্রকাশিত হয়নি।


ঈশিতা জানান, যুক্তরাষ্ট্র থেকে আসার পর তিনি গানটির মিউজিক ভিডিও নিয়ে ভাববেন। অভিনয়ে এখন নিয়মিত দেখা যায়না কেন আপনাকে? জবাবে ঈশিতা বলেন,‘ আমি আমার ব্যক্তিগত কাজ নিয়ে এতো ব্যস্ত যে ভালো স্ক্রিপ্ট পেলেই হলো না, সময়টাও আমার কাছে খুউব গুরুত্বপূর্ণ। তবে এটাই সত্যি আমার ভক্ত দর্শকের কথা চিন্তা করেই আমি কাঠ পেন্সিল এবং ঝরা পাতার দিন’এ অভিনয় করেছি। ’
প্রয়াত আব্দুল্লাহ আল মামুনের নির্দেশনায় ‘বিহঙ্গ’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন ইশিতা। এরপর আর গল্প ভালোলাগেনি বিধায় নতুন কোন চলচ্চিত্রে তাকে দেখা যায়নি।


বিবার্তা/অভি/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com