শিরোনাম
বলিউডের শুরুটা কেমন ছিলো দক্ষিণের এই তারকাদের!
প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ২১:০৮
বলিউডের শুরুটা কেমন ছিলো দক্ষিণের এই তারকাদের!
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতে বিভিন্ন ভাষায় নির্মিত হয় চলচ্চিত্র। প্রত্যেক ভাষার চলচ্চিত্রের রয়েছে আলাদা ইন্ডাস্ট্রি। এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় বলিউড। মুম্বাইতে অবস্থিত এই চলচ্চিত্রশিল্পের তারকাদের কদর বেশী থাকলেও পিছিয়ে নেই তামিল, তেলেগু, কান্নাড়ি, মালায়ালামও মারাঠি ভাষার তারকারা। তবুও তাদের স্বপ্ন থাকে বলিউডে জায়গা করে নেওয়ার। যেমনটি নিতে চলেছেন মালায়ালাম তারকা দুলকার সালমান। ‘কারোয়ান’ ছবিতে ইরফান খানের সঙ্গে অভিনয়ের মাধ্যমে বলিউডে পা রাখতে চলেছেন তিনি। দুলকারের অভিষেক কেমন হবে, তা দেখার জন্য ৩ আগস্ট শুক্রবার পর্যন্ত অপেক্ষা করতে হবে ভক্তদের। কিন্তু এর আগে দুলকারের পূর্বসূরি রজনীকান্ত, মাধবান, ধানুশ, রামচরন ও রানা দাগুবতিদের বলিউড অভিষেক কেমন ছিল, সেটাই বরং জানা যাক-


রজনীকান্ত


দক্ষিণ ভারতের সীমানা ছাড়িয়ে গোটা ভারতের অন্যতম সেরা তারকা রজনীকান্ত। ১৯৮৩ সালে রজনীকান্ত সর্বপ্রথম বলিউডে অভিনয় করেন। ‘আন্ধা কানুন’ ছবিতে অমিতাভ বচ্চন ও হেমা মালিনীর সঙ্গে তার অভিনয় সে সময় ব্যাপক প্রশংসিত হয়। ছবিটি তৎকালীন সময়ে সর্বোচ্চ আয়কারী সিনেমাগুলোর মধ্যে স্থান করে নেয়।


মাধবান


বলিউডে আলো ছড়ানো আরেক দক্ষিণি তারকা মাধবান। ‘রেহনা হ্যায় তেরে দিলমে’ ছবিতে অভিষেকেই বাজিমাত করেছিলেন মাধবান। ছবিটি তারই অভিনীত তামিল ছবি ‘মিনালে’ ছবির রিমেক। ২০০১ সালে মুক্তি পাওয়া রেহনা হ্যায় তেরে দিলমে ছবিতে মাধবানের অভিনয় এতোটাই প্রশংসিত হয় যে, বলিউডে তার আসন পাকা হয়ে যায়। বহুল আলোচিত এই ছবিটি বক্স অফিসে ১০১ মিলিয়ন রুপি আয় করে।


ধানুশ


বহু প্রতিভার অধিকারী দক্ষিণি তারকা ধানুশ। সোনম কাপুরের বিপরীতে ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘রাঞ্জানা’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি। ছবিতে তার বিপরীতে সোনম কাপুরকে অভিনয় করতে দেখা যায়। বিশ্বব্যাপী ১৫০ কোটি রুপি আয় করে বক্স অফিসে সুপারহিট তকমা লাভ করে ছবিটি।


রামচরন


তেলেগু সুপারস্টার চিরঞ্জিবের পুত্র রাম চরনের বলিউড অভিষেক খুব একটা সুখকর নয়। ধানুশের মতো তারও বলিউড অভিষেক হয় ২০১৩ সালে ‘যানজির’ ছবির মাধ্যমে। তার বিপরীতে প্রিয়াঙ্কা চোপড়ার মতো তারকা থাকা সত্ত্বেও বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে ছবিটি। ভারতে মাত্র ১৫ কোটি রুপি আয় করে ‘যানজির’।


রানা দাগুবতি


‘বাহুবলী’র চরিত্র ‘বহল্লালদেবা’ নামটি এই দক্ষিণি তারকার সঙ্গে জুড়ে গেছে। বলিউডে এই তারকার অভিষেক হয় ২০১১ সালে ‘দাম মার দাম’ ছবির মাধ্যমে। রোহান সিপ্পি পরিচালিত এই ছবিতে রানাকে একজন ‘ডিস্ক জকি’র ( ডিজে) ভূমিকায় অভিনয় করতে দেখা যায়। ছবিতে তার পাশাপাশি অভিষেক বচ্চন ও বিপাশা বসুর মতো তারকারদেরও অভিনয় করতে দেখা যায়। তা সত্ত্বেও বক্স অফিসে মাত্র ৩১ কোটি ৮৪ লাখ রুপি আয় করে ফ্লপ তকমা থেকে রেহাই পায়নি ছবিটি। সূত্র: বলিউড লাইফ, বলিউড হাঙ্গামা


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com