তুফান সিনেমার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ!
প্রকাশ : ১২ জুন ২০২৪, ২১:৩২
তুফান সিনেমার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ!
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সময় যত ঘনিয়ে আসছে ‘তুফান’ সিনেমার বিরুদ্ধে অভিযোগের পাল্লা ক্রমান্বয়ে তত ভারী হচ্ছে। আলোচনার চেয়ে বেশি সমালোচনা ঘাড়ে নিয়ে এগোচ্ছে শাকিব খান অভিনীত সিনেমাটি।


শুটিংয়ের নামে বিদেশে অর্থ পাচার, দৃশ্যপট নকল, গান নকল ও অতিরিক্ত রেন্টাল দাবিসহ নানা ধরনের অভিযোগ রয়েছে রায়হান রাফি পরিচালিত এ সিনেমার বিরুদ্ধে।


এবার নতুন করে যুক্ত হলো সিনেমা হল মালিকের সঙ্গে প্রতারণার অভিযোগ। এমনিতেই সিনেমা হল মালিকদের এক ধরনের জিম্মি করেই অতিরিক্ত রেন্টাল দাবি করার অভিযোগ বেশ কয়েক দিন ধরেই চাউর আছে।


এবার বগুড়ার ধুনটে অবস্থিত ‘ঝংকার’ সিনেমা হলের মালিক ঈশা খান গুরুতর অভিযোগ তুললেন প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই-এর বিরুদ্ধে।


‘তুফান’ সিনেমা নিয়ে তার সঙ্গে প্রতারণা করা হয়েছে- এমনটাই দাবি করলেন তিনি। তার অভিযোগ, সিনেমা নিতে ঢাকায় এসে লাঞ্ছিত হন হল মালিক ঈশা খান ও তার মেয়ে ঈশিতা ইমু।


এ প্রসঙ্গে ঈশিতা বলেন, আমরা আলফা আই অফিসে যাই তুফান সিনেমাটি নিতে। আমরা তিন লাখ টাকা দিতে চাইলে তারা আমাদের জানায় অপজিশন পার্টি পাঁচ লাখ টাকা দিতে চেয়েছে। আমরাও তখন নিরুপায় হয়ে পাঁচ লাখ টাকা দিতে চেয়েছি। তিন লাখ ক্যাশে ও দুই লাখ টাকার চেক। এরপর তারা আমাদের সিনেমাটি দেবেন বলে কথা দেন এবং পরের দিন আসতে বলেন। আমরা যথারীতি পরের দিন অফিসে গেলে জানতে পারি, সিনেমাটি নাকি ৬ লাখ টাকায় অপজিশনকে দিয়ে দিয়েছেন। আমাদের আসতে বলে, আমাদের না জানিয়ে কেন অপজিশনকে দিয়ে দিলেন এটা জিজ্ঞেস করতেই আমাদের সঙ্গে খারাপ আচরণ করে সৌখিন নামে একটি ছেলে। তারপর আমরা প্রতিবাদ করায় ভেতর থেকে প্রযোজক শাহরিয়ার শাকিল এসে আমাদের এক ধরনের ধাক্কা দিয়েই বের করে দেওয়ার মতো আচরণ করেন।


এ বিষয়ে জানতে সিনেমার প্রযোজক ও আলফা আই-এর ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাড়া দেননি। তবে অভিযোগটি সাকিব সৌখিন অস্বীকার করেছেন। তবে অপজিশন হল মালিকের কাছ থেকে ‘ঘুষ’ নিয়ে সিনেমাটি তাদের দিয়েছে সৌখিন, এমন অভিযোগও জানান ‘ঝংকার’ সিনেমা হলের মালিক ও তার মেয়ে।


ঘটনাস্থলে উপস্থিত ছিলেন প্রদর্শক সমিতির সহ-সভাপতি মিয়া আলাউদ্দিন ও সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল। সংগঠন ব্যবস্থা না নিলে আইনি পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন ‘ঝংকার’ সিনেমা হলের মালিক ও তার মেয়ে। এ প্রসঙ্গে জানতে আওলাদ হোসেন উজ্জ্বলের মুঠোফোনে কল দিলে বন্ধ পাওয়া যায়।


জানা গেছে, একজন গ্যাংস্টারের গল্পে তৈরি হয়েছে ‘তুফান’ সিনেমা। যেখানে উঠে আসবে নব্বই দশকের চিত্র। সে সময়ের এক নামকরা গ্যাংস্টারের কাহিনি নিয়েই এগিয়ে যাবে সিনেমাটির গল্প। যৌথ প্রযোজনার ‘তুফান’-এ যুক্ত আছে দেশের চরকি ও আলফা আই, ভারত থেকে এসভিএফ। শাকিব খান ছাড়াও এই সিনেমায় আরও অভিনয় করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলা, কলকাতার মিমি চক্রবর্তীসহ অনেকেই।


বিবার্তা/এসবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com