বঙ্গবন্ধুকে নিয়ে ১৩০ শিল্পীর গান
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ১৩:১৬
বঙ্গবন্ধুকে নিয়ে ১৩০ শিল্পীর গান
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ছড়িয়ে দিতে বড় পরিসরে আসছে একটি গান। বাংলা ভাষাসহ ১৩০টি ভাষায় এই গানটি গাইবেন বিশ্বের ১৩০টি দেশের জনপ্রিয় শিল্পীরা। গানটি ভিডিও আকারে প্রকাশ হবে। আশা করা হচ্ছে একটি গান সবচেয়ে বেশি ভাষা ও শিল্পীর কণ্ঠে গাওয়া হিসেবে এটি গিনেজ রেকর্ড বইয়ে জায়গা করে নেবে। এরই মধ্যে দক্ষিণ এশিয়ার ৬টি দেশের শিল্পীর কণ্ঠ রেকর্ড করা সম্পন্ন হয়েছে।


এছাড়া প্রথমবারের মতো ইয়ানির মিউজিসিয়ান পেড্রো ইউস্টাচে, আনুশকা শংকর, টু সেলোস, আরিক ইমপ্রোটা, ভায়োলিন ব্রাদার্স এর মতো শীর্ষ আরো যন্ত্রবাদীগণ এই গানে বাজাবেন বলে নিশ্চিত করেছেন গানটির সংগীত পরিচালনার দায়িত্বে থাকা বাংলাদেশের সৈয়দ সুজন। গানটি লিখেছেন তৌহিদুল ইসলাম এবং সুর করেছেন রিছিল জাদু ও সৈয়দ সুজন।


আগামী বছরের মাঝামাঝি সময়ে বিশ্বব্যাপী ১৩০ শিল্পীর ১৩০টি গান প্রকাশিত হবে একটি সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে। এই প্রসঙ্গে সঙ্গীত পরিচালক সৈয়দ সুজন বলেন, বাংলাদেশে এই ধরনের কাজ আগে হয়েছে বলে আমার জানা নেই। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা বিশ্বে গানের মধ্য দিয়ে ছড়িয়ে দেয়ার জন্য আমাদের এই প্রয়াস।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com