১৫ আগস্ট নিয়ে কাহিনীচিত্র ‘হন্তারক’
প্রকাশ : ০৫ আগস্ট ২০২১, ১৭:৫০
১৫ আগস্ট নিয়ে কাহিনীচিত্র ‘হন্তারক’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নির্মিত হলো কাহিনীচিত্র ‘হন্তারক’। ‘মহামানবের দেশে’ গল্প অবলম্বনে সহিদ রাহমানের রচনায় এটি নির্মাণ করেছেন হাসান রেজাউল। ১৫ আগস্ট রাত ৯টায় এটিএন বাংলায় এটি প্রচার হবে। এতে অভিনয় করেছেন আহমেদ রুবেল, মাসুম বাশার, সুষমা সরকার, রাশেদ মামুন অপু, হিন্দোল রায় প্রমুখ।


নির্মাতা জানান, বাংলাদেশের ইতিহাসে এখন পর্যন্ত যত কালো অধ্যায় আছে, ১৫ আগস্ট সবচেয়ে বর্বরোচিত। যা বহুদিন পর্যন্ত অমীমাংসিত ছিলো। জাতির জনক বঙ্গবন্ধুসহ পরিবারের অন্য সদস্যদের হত্যার সেই কালো অধ্যায় বহুদিন পর্যন্ত বয়ে বেড়াতে হয়েছে বাঙালি জাতিকে।


নবমিতা একটা অনলাইন পত্রিকার সাংবাদিক। সে গভীর অপেক্ষায় আছে, ফাঁসির রায় কার্যকর হলে তার পত্রিকায় লিড নিউজ করবে। প্রকাশক মুস্তফা টেলিভিশন থেকে চোখ সরাতে চাইছে না। কবি শুভাশিষ যেন বেঁচেই ছিলো এই দিনের অপেক্ষায়। যাকে শুধু বঙ্গবন্ধু হত্যার বিচার চেয়ে কবিতা লেখার দায়ে সাত বছর আটকে রাখা হয়। এভাবেই দেশের প্রতিটি পরতে পরতে আজ সে আক্ষেপ ও কলঙ্কমুক্তির প্রতীক্ষা। কাহিনীচিত্রের গল্পটি এভাবেই এগোতে থাকবে।


নির্মাতা হাসান রেজাউল বলেন, আমরা চেষ্টা করেছি কলঙ্কমুক্তির সেই অধ্যায়ের একটি আবেগঘন অংশ তুলে ধরতে। বাকিটা দর্শকরা ভালো বলবেন।


বিবার্তা/অনামিকা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com