শিরোনাম
স্মৃতি যেভাবে পরীমনি হলেন
প্রকাশ : ০৫ আগস্ট ২০২১, ০৯:৩৫
স্মৃতি যেভাবে পরীমনি হলেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডানা কাটা পরী নামে পরিচিত বহুল আলোচিত চিত্রনায়িকা পরীমনির প্রকৃত নাম শামসুন্নাহার স্মৃতি। ফেসবুক ভেরিফাইড পেইজে প্রায় ৯২ লাখ ফলোয়ার রয়েছে পরীমনির। ২০২০ সালে যুক্তরাষ্ট্রের বিখ্যাত ফোর্বস ম্যাগাজিনের করা এশিয়ার ১০০ ডিজিটাল তারকার তালিকায় রয়েছে তার নাম। যে তালিকায় তার সঙ্গে রয়েছে অমিতাভ বচ্চন, শাহরুখ খান, মাধুরী দীক্ষিতের মতো জনপ্রিয় বলিউড তারকাদের নামও। অনলাইনে প্রকাশিত ওই তালিকায় পরীমনি সম্পর্কে লেখা হয়েছে, ফেসবুকে প্রায় ১ কোটি অনুসারী রয়েছে পরীমনির। তার প্রকৃত নাম শামসুন্নাহার স্মৃতি।


সম্প্রতি নতুন করে আবার ‘টক অফ দ্য কান্ট্রি’ পরীমনি। কিন্তু কে এই পরীমনি তা নিয়ে সকলেরই রয়েছে ব্যাপক কৌতুহল। জেনে নেয়া যাক শামসুন্নাহার স্মৃতি থেকে পরীমনি হয়ে উঠার গল্প-


পরীমনি ১৯৯২ সালে নড়াইলে জন্মগ্রহণ করেন। তার নাম ছিল শামসুন্নাহার স্মৃতি। ছোটবেলায় মা এবং পরে বাবাকে হারানোর পর পরীমনি বড় হয়েছেন পিরোজপুরে নানা শামসুল হক গাজীর কাছে। সেখান থেকেই তিনি মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শেষ করেন। ২০১১ সালে ঢাকায় চলে আসেন এবং বাফায় নাচ শেখেন।


মডেলিং থেকে ছোট পর্দায়, এরপর রূপালী পর্দায় অভিনয় শুরু করেন পরীমনি। সাধারণত কোনো নবাগত অভিনেতা বা অভিনেত্রীর কোনো চলচ্চিত্র মুক্তি পাওয়ার পর বা ওই চলচ্চিত্র হিট হওয়ার পরই সাধারণ মানুষ ওই অভিনয় শিল্পীকে চেনেন বা তার সম্পর্কে জানেন। এক্ষেত্রে ব্যতিক্রম ছিলেন পরীমনি। ২০১৩ সালের শেষের দিকে প্রথম ছবির শুটিং করেন তিনি। ওই ছবি মুক্তি পাওয়ার আগেই তিনি অভিনয় করে ফেলেন এক ডজনেরও বেশি ছবিতে। এ ছাড়া চুক্তিবদ্ধ হন দেড় ডজন ছবিতে।


কে এই পরীমনি? রীতিমতো হৈচৈ পড়ে যায় চারদিকে। কিন্তু অতি অল্প সময়ে এত বেশি সংখ্যক ছবিতে অভিনয় করলেও আলোর মুখ দেখছিলো না তার অভিনীত কোনো ছবি-ই। অবশেষে ২০১৫ সালের ২৭শে ফেব্রুয়ারি ঢাকাসহ সারাদেশের অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পায় পরীমনির প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা সীমাহীন’।


রানা প্লাজা (২০১৫) ছবিতে চুক্তিবদ্ধ হয়ে বেশি আলোচনায় আসেন পরীমনি। সাভারের রানা প্লাজা ধস এবং ১৭ দিন ধরে ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া পোশাক শ্রমিক রেশমাকে উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে বাণিজ্যিক প্রেমের সিনেমা ছিলো ‘রানা প্লাজা’। এতে রেশমা’র ভূমিকায় অভিনয় করেন পরীমনি। কিন্তু বেশকিছু দৃশ্য, রানা প্লাজা ধসের চিত্রায়ন প্রভৃতি নিয়ে সেন্সর বোর্ড আপত্তি জানালে বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত। শেষ পর্যন্ত যে ছবির কারণে পরীমনি আলোচনায় আসেন, সেটি আর আলোর মুখ দেখেনি।


কিন্তু এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। এরপর অভিনয় করেছেন বেশ কয়েকটি ছবি ও বিজ্ঞাপনচিত্রে। পেয়েছেন বিভিন্ন পুরস্কার। বিভিন্ন সময় বিভিন্ন ব্যক্তির সঙ্গে পরীমনির প্রেমের সম্পর্ক গড়ে ওঠা এবং সেগুলো ভেঙে যাওয়ার খবর বের হয়। সাংবাদিক তামিম হাসানের সঙ্গে পরীমনির প্রেম ও বাগদানের খবর প্রকাশিত হয়েছিল। যদিও বিয়ের আগেই তা ভেঙে যায়।


করোনাকালের শুরুতে গেল বছর ৯ই মার্চ অভিনেত্রী ও পরিচালক হৃদি হকের অফিসে কাজী ডেকে বিয়ে করেন পরীমনি ও পরিচালক-থিয়েটারকর্মী কামরুজ্জামান রনি। নিজের বিয়ের খবর জানান দিয়ে পরীমনি লিখেছিলেন, ‘জানেন, আমরা তিন টাকায় বিয়ে করেছি! কিউট না?’ কিন্তু কিছুদিন বাদেই সে বিয়ে ভেঙে যাবার খবর বের হলে পরীমনি নিশ্চুপ হয়ে যান। গণমাধ্যমে বিয়ের প্রসঙ্গ এলে স্বামীর বিষয় যেন না টানা হয় তা বলে দেন। জানিয়ে দেন, বিয়ে নিয়ে তিনি কোনো কথা বলতে চান না। কিন্তু পরীমনি সবসময়ই ছিলেন আলোচনায়।


ঈদুল আজহায় সহকারী শিল্পীদের জন্য এফডিসিতে কোরবানি দিয়েও সংবাদ শিরোনাম পরীমনি। বেশ কয়েক বছর ধরে নিয়মিতভাবে এ কাজটি করে আসছেন তিনি। সাড়ে তিন কোটি টাকার গাড়ি কিনে আলোচনায় আসেন পরীমনি। করোনাকালে পাঁচ তারকা হোটেলে নিজের জন্মদিন উদ্‌যাপন করে আলোচনার জন্ম দেন তিনি।


গেল এপ্রিলেই চলচ্চিত্র ও বিজ্ঞাপনচিত্রের শুটিংয়ের অবসরে ঘুরে আসেন সংযুক্ত আরব আমিরাত। দুবাই ভ্রমণের বেশকিছু ছবি পোস্ট করেন নিজের ফেসবুক পেইজে। সেসব ছবিতে দেখা যায় পরীমনি দুবাইয়ে কেনাকাটা সেরেছেন বিখ্যাত ফরাসি ফ্যাশন হাউজ লুই ভিঁটোয়। আরেক সন্ধ্যায় দুবাই মলের জমকালো আলোয় মোহনীয় রূপ ধরা দেন। আরেকটি ছবিতে নীল সমুদ্রের বুকে বিলাসবহুল ইয়টে যেমন চালকের আসনে দেখা গিয়েছিল পরীমনিকে তেমনি তপ্ত মরুর বুকে বাজপাখি হাতে ‘এরাবিয়ান স্টাইল’ এ-ও ধরা পড়েন পরীমনি।


উল্লেখ্য, বিপুল পরিমাণ মাদকসহ ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমনিকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার রাতে বনানীর বাসা থেকে তাকে গ্রেফতারে র‌্যাব সদর দফতরে নেয়া হয়।


এদিন পরীমনি ও পিয়াসার গডফাদার হিসাবে পরিচিত কথিত চলচিত্র প্রযোজক ও অভিনেতা নজরুল ওরফে রাজকে গ্রেফতার করে র‌্যাব। বুধবার রাতে রাজধানীর গুলশান এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। নজরুলের মোবাইল ফোনে অসংখ্য তরুণীর পর্নো ভিডিও পাওয়া গেছে।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com