শিরোনাম
বেলা বোস এবার সিনেমায়
প্রকাশ : ৩১ জুলাই ২০২১, ১৪:১৮
বেলা বোস এবার সিনেমায়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অঞ্জন দত্তের বেলা বোস। ২৪৪-১১-৩৯ নম্বরের ফোনের ওপারে বসে থাকা সেই বেলা বোসকে এবার বড়পর্দায় দর্শকদের সামনে আনতে চলেছেন অঞ্জন দত্ত স্বয়ং। আর বড়পর্দায় বেলা বোসকে আনার পিছনে যার ইচ্ছে এবং সঙ্গত পরতে পরতে লেগে রয়েছে, তিনি এ ছবির প্রযোজক রানা সরকার। ‘ ছবির নাম ‘বেলা বোসের জন্য’।


২০১১ সালে ‘রঞ্জনা’কে বড় পর্দায় হাজির করেছিলেন পরিচালক অঞ্জন দত্ত। এরপর আবার নিজের আরো একটি হিট গানকে ভিত করে ছবি তৈরি করতে চলেছেন তিনি। তবে এবারের চরিত্রটির ব্যাপকতা আরো অনেক বড়। পৃথিবীর বিভিন্ন দেশের সংগীতপ্রেমী বাঙালির কাছে সেই গান ও চরিত্রটির জনপ্রিয়তা সাতাশ বছর পার করে আজও অমলিন।


প্রধানত, রানা সরকারের উদ্যোগের ফলেই যে বেলা বোসকে বড়পর্দায় আনতে রাজি হয়েছেন অঞ্জন, সেকথা নিজেই জানিয়েছেন। অবশ্য এ ব্যাপারে তার নিজেরও যে বহুদিনের ইচ্ছে ছিলো সেকথাও অস্বীকার করেননি এই প্রখ্যাত অভিনেতা-পরিচালক। কিন্তু এই যে এতোবড় একটি আইকনিক চরিত্র যিনি বাস করেন সমস্ত বাঙালির স্বপ্নে এবং কল্পনায়, তাকে বাস্তবে রূপ দেয়ার এই কাজটা কি ভীষণ চ্যালেঞ্জিং নয়? খুবই কঠিন নয়?


কোনো রাখ-ঢাক না করে বেলা বোসের স্রষ্টা বলেন, ‘ভীষণ কঠিন! তবে চ্যালেঞ্জটা আমি নিচ্ছি। ৬৬ বছর বয়সে এসেও যে এই চ্যালেঞ্জটা নিতে পারছি তার কারণ রানা সঙ্গে আছে বলেই।


পরিচালকের কথায়, ‘গায়ক’ অঞ্জনের গানে এতোদিন বেলাকে যেমন জেনে এসেছে শ্রোতা, ছবির বেলায় বেলা সেরকম ন্যাকা একেবারেই নয়। গানে জানা গিয়েছিলো প্রেমিক চাকরি পাচ্ছিলো না দেখে পরিবারের পছন্দে অন্য জায়গায় বিয়েতে রাজি হয়ে গেছিল সে। ছবিতে মোটেই সে ওরকম নয়। অঞ্জন আরো জানিয়েছেন সোশিও পলিটিক্যাল প্রেক্ষাপটে বেলাকে সম্পূর্ণ অন্য রকমভাবে হাজির করবেন তিনি। এবারে কিন্তু সেখানে টেলিফোন থাকবে, তোলাও হবে এবং নানান চমকও থাকবে! প্রেমও থাকবে, অবশ্যই থাকবে তবে তা সম্পূর্ণ নতুন এক মোড়কে পেশ করা হবে দর্শকের কাছে।


‘বেলা বোসের জন্য’ ছবির সুরকারের দায়িত্বে রয়েছেন নীল দত্ত। আর ‘বেলা বোস’ চরিত্রে কে থাকবেন সেকথা বলতে নারাজ ছবির পরিচালক কিংবা প্রযোজক।


অর্থাৎ 'আর ক'টা দিন তারপরেই বেলা মুক্তি। তখন আর কেউ আটকাতে পারবে না!' সোজা কথায়, এবার বেলা নিজেই সশরীরে হাজির হবেন সবার সামনে। তাকে আর ফোন করে ডেকে দেয়ার অনুরোধ করতে হবে না।


বিবার্তা/ওসমান/অনামিকা/বিআর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com