শিক্ষা
তীব্র গরমে জবিতে ক্লাস পরীক্ষা স্থগিত
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ১৩:৪৭
তীব্র গরমে জবিতে ক্লাস পরীক্ষা স্থগিত
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সারাদেশে চলছে তীব্র দাবদাহ। প্রচণ্ড গরমে সবচেয়ে বেশি স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে কর্মজীবী মানুষ ও শিক্ষার্থীরা। তাই শনিবার (২০ এপ্রিল) শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান (প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় এবং সরকারি-বেসরকারি কলেজ, মাদরাসা, কারিগরি) ৭ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরই পরিপ্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ক্লাস ও পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।


২১ এপ্রিল, রবিবার শিক্ষার্থীদের সুরক্ষায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্লাস-পরীক্ষা চলবে কিনা সে বিষয়ে জরুরি মিটিং অনুষ্ঠিত হয়।


মিটিং শেষে জানানো হয়, সোমবার (২২ এপ্রিল) থেকে আগামী শনিবার (২৭ এপ্রিল) পর্যন্ত অনলাইনে ক্লাস নেয়া হবে। এ সময়ের মধ্যে পূর্বনির্ধারিত সকল ধরনের পরীক্ষা স্থগিত করা হয়েছে এবং স্ব-স্ব বিভাগের পরীক্ষার সময় পুনর্নির্ধারণ করা হবে।


বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, আপাতত চলতি সপ্তাহের জন্য আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। গরমের তীব্রতার উপর নির্ভর করে আগামী সপ্তাহে আবারও মিটিং করা হবে। সেখানে পরবর্তী সপ্তাহে বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস-পরীক্ষা হবে কিনা অথবা হলেও কীভাবে নেয়া হবে সে বিষয়ে সিদ্ধান্ত আসবে।


বিবার্তা/রুদ্র/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com