খুবিতে শিক্ষার্থীদের গণইফতার
প্রকাশ : ১৪ মার্চ ২০২৪, ২২:০৬
খুবিতে শিক্ষার্থীদের গণইফতার
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পবিত্র রমজান মাসে দেশের দুটি বিশ্ববিদ্যালয়ে ইফতার মাহফিলে নিষেধাজ্ঞার প্রতিবাদে খুলনা বিশ্ববিদ্যালয়ে গণইফতার কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা।


১৪ মার্চ, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় খেলার মাঠ এ গণ-ইফতারের আয়োজন করা হয়। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে অনুষ্ঠিত এ ইফতারে প্রায় সাত শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন বলে জানিয়েছেন আয়োজকরা।


গণ-ইফতারির অন্যতম আয়োজক সাইফুল্লাহ খালিদ বলেন, রমজানের মাহাত্ম্য নিজেদের মধ্যে ভ্রাতৃত্ব তুলে ধরতে ও ইসলামে সাংস্কৃতিক বিকাশের লক্ষ্যে আমাদের এ ইফতার কর্মসূচি।


এর আগে রবিবার (১০ মার্চ) প্রধানমন্ত্রীর নির্দেশনা উল্লেখ করে ক্যাম্পাসের অভ্যন্তরে ইফতার পার্টি আয়োজন না করার অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এরপরের দিন সোমবার (১১ মার্চ) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে একই ধরনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে নোবিপ্রবি ক্যাম্পাসের অভ্যন্তরে এবারের রোজায় ইফতার পার্টি আয়োজন না করার অনুরোধ জানানো হয়। এর প্রতিবাদস্বরূপ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ছাত্রসংগঠনগুলো গণইফতার কর্মসূচি পালন করছে। এরই ধারাবাহিকতায় খুলনা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এই কর্মসূচি পালন করা হয়।


বিবার্তা/তুরান/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com