শিক্ষাই হবে আমাদের মেগা প্রজেক্ট: দীপু মনি
প্রকাশ : ০৩ জুন ২০২৩, ১৬:২১
শিক্ষাই হবে আমাদের মেগা প্রজেক্ট: দীপু মনি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাজেট বরাদ্দ প্রতিবছরই বাড়ছে, এ বছরও গত বছরের তুলনায় অনেক বেড়েছে। একই সঙ্গে আমাদের জিডিপির আকার তুলনামূলক অনেক বৃদ্ধি পেয়েছে।


সে হিসেবে হয়তো শিক্ষায় বরাদ্দ কিছুটা কমেছে। আমি বার বার বলছি, আমাদের যে মেগা প্রজেক্টগুলো চলছে, এগুলো শেষ হয়ে গেলে আমি আশা করি, শিক্ষাই হবে আমাদের মেগা প্রজেক্ট।


৩ জুন, শনিবার দুপুরে চাঁদপুরে আল-আমিন একাডেমী স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানের পুরস্কার বিতরণ শেষে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।


মন্ত্রী বলেন, আমাদের চ্যালেঞ্জ হলো আমাদের বরাদ্দ সঠিকভাবে কাজে লাগানো। যা দিয়ে আমরা দক্ষ, যোগ্য ও মানবিক সৃজনশীল শিক্ষার্থী তৈরি করব এবংমানুষ তৈরি করব। যারা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে। আমরা নতুন শিক্ষাক্রম তৈরি করেছি, সে প্রযুক্তি ব্যবহার করছি, অবকাঠামো উন্নয়ন করছি এবং সবচেয়ে জরুরি যে শিক্ষক প্রশিক্ষণ সেটিও ব্যাপকভাবে করছি।


তিনি বলেন, আরও যেটি বেশি দরকার সেটি হচ্ছে গবেষণা। গবেষণা জন্যও বাজেট বরাদ্দ রাখা হয়েছে। শিক্ষা উপকরণ হিসেবে বলপেনের দাম বাড়ানো যে প্রস্তাব করা হয়েছে আশা করছি আলোচনার মাধ্যমে সেটি বাড়ানো হবে না।


এ সময় উপস্থিত ছিলেন আল-আমিন একাডেমী স্কুল অ্যান্ড কলেজের সভাপতি জে আর ওয়াদুদ টিপু, জেলা প্রশাসক কামরুল হাসান, সুপার মিলন মাহমুদ ও অধ্যক্ষ সাইফুল ইসলাম।


বিবার্তা/লিমন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com