আবারও ঢাবির দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৫২
আবারও ঢাবির দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এক যুগলকে মারধর করে স্বর্ণ লুট এবং শ্লীলতাহানির ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।


সোমবার (৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।


বহিস্কৃতরা হলেন- আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী তানজির আরাফাত তুষার, আইন বিভাগের শিক্ষার্থী রাহুল রায়। তুষার কবি জসীম উদ্দিন হলের ও রাহুল জগন্নাথ হলের শিক্ষার্থী।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ২জন শিক্ষার্থীকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। সাময়িকভাবে বহিস্কৃত শিক্ষার্থীদের ‘ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিস্কার করা হবে না' মর্মে পত্রপ্রাপ্তির ৭ কার্যদিবসের মধ্যে জবাব দিতেও বলা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


গত ১৫ জানুয়ারি রাতে সোহরাওয়ার্দী উদ্যানে এক নারীকে শ্লীলতাহানি ও মারধরের ঘটনা ঘটে। এসময় তার স্বামীকেও মারধর করা হয় এবং তার থেকে স্বর্ণ ছিনতাই করা হয়। এ ঘটনায় বাদী হয়ে দুজনের নামউল্লেখসহ ৫-৬ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন ভুক্তভোগী নারী। সেই মামলা গ্রহণ করে তানজির আরাফাত তুষারকে গ্রেপ্তার করে কোর্টে চালান করা হয়। পরবর্তীতে সেদিনই তিনি জামিনে ছাড়া পেয়ে যান।


এর আগে, ৩০ জানুয়ারি শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ড ও পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বিভিন্ন মেয়াদে ঢাবি'র ১১৩জন শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। ভাবমূর্তি ক্ষুন্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী বিভিন্ন অভিযোগ প্রমাণিত হওয়ায় মো. নাজমুল আলম ওরফে জিম নাজমুল নামের এক শিক্ষার্থী ও পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৩জন শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়।


বিবার্তা/সাইদুল/জেএইচ




সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com