ঢাবিতে ভারতের সমাজকর্ম শিক্ষা ও চর্চা বিষয়ক সিম্পোজিয়াম অনুষ্ঠিত
প্রকাশ : ২৬ মে ২০২২, ১৭:০৭
ঢাবিতে ভারতের সমাজকর্ম শিক্ষা ও চর্চা বিষয়ক সিম্পোজিয়াম অনুষ্ঠিত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কাউন্সিল ফর সোশ্যাল ওয়ার্ক এডুকেশন-এর উদ্যোগে 'ভারতে সমাজকর্ম শিক্ষা ও চর্চা' শীর্ষক এক সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার (২৬ মে) ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে এই সিম্পোজিয়াম অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসম ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ সিম্পোজিয়ামে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।


এসময় অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, এই সিম্পোজিয়াম থেকে শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা ভারতে সমাজকর্ম শিক্ষা ও চর্চার বিষয়ে জানতে পারবেন এবং তাদের জ্ঞানের জগত সমৃদ্ধ করতে পারবেন।


ভারত, চীন ও ভিয়েতনামসহ বিশ্বের বিভিন্ন দেশে সমাজকর্ম শিক্ষার সংক্ষিপ্ত চিত্র তুলে ধরে তিনি বলেন, সমাজকর্ম শিক্ষা এখন বিশ্বব্যাপী স্বীকৃত ও গুরুত্বপূর্ণ একটি বিষয়। নিজেদের মেধা, জ্ঞান ও প্রজ্ঞার বিকাশ ঘটিয়ে সমাজের নানান সংকট, অসংগতি ও অপরাধ নিরসনে অগ্রণী ভূমিকা পালনের জন্য তিনি সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


অনুষ্ঠানে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক তাহমিনা আখতারের সভাপতিত্বে সিম্পোজিয়ামে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভারতের আসাম বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক ড. তরুন বিকাশ সুকাই।


অনুষ্ঠান সঞ্চালন করেন সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. গোলাম রব্বানী। স্বাগত বক্তব্য দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। সিম্পোজিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/সাইদুল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com