রাবিতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
প্রকাশ : ১৭ মে ২০২২, ১৬:০৩
রাবিতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত হয়েছে।


মঙ্গলবার (১৭ মে) সকাল ১০ টায় একটি আনন্দ শোভাযাত্রা বের হয়।শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।


শোভাযাত্রা শেষে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার'র সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়। সেখানে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাসিক মেয়র এ. এইচ. এম. খায়রুজ্জামান লিটন।


অনুষ্ঠানে মেয়র বলেন, বাংলাদেশকে উগ্রমৌলবাদী রাষ্ট্র ও আবার পাকিসন্থানের একটি অংশে পরিণত করার এবং মৌলবাদী ভাবধারায় ফিরিয়ে আনতে যতরকম চক্রান্ত সবকিছু করেছিলেন জিয়াউর রহমান। তিনি ছিলেন মৌলবাদীদের গুরু। জিয়াউর রহমান অত্যন্ত ভয়ংকর একজন মানুষ এবং ঠান্ডা মাথার নিষ্ঠুর খুনি ছিলেন।


এসময় রাবি উপাচার্য বলেন, আল্লাহ উনাকে বাঁচিয়ে রেখেছেন, কারণ উনার হাত দিয়ে বাঙালি জাতির ভাগ্যের উন্নতি ঘটবে বলে। তিনি ছাত্রলীগকে উদ্দেশ্য করে বলেন, শুধু স্লোগান দিলেই হবে না। শেখ হাসিনা সম্পর্কে জানতে হবে। মানুষের মন জয় করতে হবে। বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না। কিন্তু ভয় হয় আফগানস্থানের কাছাকাছি না চলে যায় আমরা।


সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম, ছাত্র উপদেষ্টা তারেক নূর প্রমুখ।


বিবার্তা/সজল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]4.net

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com