শাবিতে যাচ্ছেন না শিক্ষামন্ত্রী, অনলাইনেই আলোচনা চান শিক্ষার্থীরা
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ০০:৩২
শাবিতে যাচ্ছেন না শিক্ষামন্ত্রী, অনলাইনেই আলোচনা চান শিক্ষার্থীরা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কোনো ধরনের সিদ্ধান্ত ছাড়াই শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক প্রতিনিধিদলের সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বৈঠক শেষ হয়েছে। তবে চলমান চলমান সংকট সমাধানে শিক্ষার্থীরা যখন চাইবেন শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে প্রতিনিধিদল তখনই শাবিপ্রবিতে আলোচনার জন্য যাবেন। ব্যক্তিগত কারণে শাবিপ্রবিতে যেতে পারছেন না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।


শনিবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি প্রতিনিধি দল। সেখানে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনশন প্রত্যাহার করে আবারো আলোচনায় বসার আহবান জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।


তিনি বলেন, শাবিতে পুলিশি আচরণ (অ্যাকশন) দুঃখজনক। কিন্তু শিক্ষকদেরও লাঞ্ছিত করা হয়েছে। দুটোই অনভিপ্রেত। আমরা চাই, শিক্ষার্থীরা অনশন থেকে সরে এসে আলোচনায় বসুক। তারা চাইলে অনশনরত অবস্থাতেও আলোচনায় বসতে পারেন। আলোচনাই একমাত্র সমস্যা সমাধানের উপায়।


মন্ত্রী বলেন, এ আন্দোলনে অন্য কারো ইন্ধন রয়েছে কি না, অন্য কারো হাত রয়েছে কি না তা আমি জানি না। আপনারা (সাংবাদিকরা) এটি খতিয়ে দেখতে পারেন। শিক্ষার্থীরা অনশন করছে এতে আমরা কষ্ট পাচ্ছি। আবার শিক্ষার্থীরা শিক্ষকদের সঙ্গে যে আচরণ করছে তাও গ্রহণযোগ্য নয়।


শিক্ষামন্ত্রীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় অনশনকারী শিক্ষার্থী শাহরিয়ার আবেদিন বলেন, আমরাও চাই আলোচনা। কিন্তু সেটা অনলাইনে হলে সমস্যা কোথায়! এখন সেমিস্টার ফাইনাল পরীক্ষাও আমরা অনলাইনে দিতে পারি। তাহলে আলোচনাটা অনলাইনেও সম্ভব।


তিনি বলেন, আমরা যারা অনশন করছি আমাদের সবার পরিচয় ধরে ধরে দেখা সম্ভব। সুতরাং এখানে বহিরাগত থাকার কোনো সুযোগই নেই। আমরা এতোগুলো শিক্ষার্থী অনশন করছি, এটা মজা করার জন্য না। কতটুকু কষ্টের জায়গা হলে এটি সম্ভব। তাই এমন অবস্থায় অনলাইনে আলোচনা হোক, না হয় উনি চাইলে প্রতিনিধি দলও পাঠাতে পারেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com