শিরোনাম
কুবির পাশে সামাজিক বনে ছিনতাই-সংঘর্ষ, আটক ১
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২১, ১০:২৬
কুবির পাশে সামাজিক বনে ছিনতাই-সংঘর্ষ, আটক ১
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য বাসভবন সংলগ্ন সামাজিক বনায়নে ছিনতাই ও দ্বিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তির নাম মো: ইকবাল (২৭)। তার নামে এর আগেও সামাজিক বনায়ন এলাকায় ছিনতাইয়ের অভিযোগ রয়েছে৷ সোমবার (১৮ অক্টোবর) দুপুরে এই ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শী ও ছিনতাইয়ের ঘটনায় অভিযুক্ত এবং ভুক্তভোগীদের জবানবন্দি মতে জানা যায়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য বাসভবন সংলগ্ন সামাজিক বনায়নে কুমিল্লা চান্দিনা এলাকার রেশমা নামের এক নারী তার প্রবাসী প্রেমিক মুন্সিগঞ্জের বাসিন্দা মো: রাসেলকে হেনস্তার উদ্দেশ্যে নিয়ে আসে।


রেশমা জানান, প্রেমের সম্পর্কে ভাঙন ঘটায় তার বাল্যবন্ধু আজহারকে দিয়ে প্রেমিক রাসেলকে ভয়-ভীতি দেখানোর পরিকল্পনা করে। জায়গা হিসেবে তারা বেছে নেয় বিশ্ববিদ্যালয় সংলগ্ন সামাজিক বনকে।


রেশমার বন্ধু আজহার সেখানে তার পূর্বপরিচিত ও বন্ধু কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী মেহেদী হাসান সাকিব ও কয়েকজনকে সাথে নিয়ে রেশমার প্রেমিক রাসেলকে হেনস্তা করে।


প্রেমিক রাসেল অভিযোগ করেন, আজহার তাকে চড় মারেন এবং তার সাথে থাকা একজন তার মোবাইল ছিনিয়ে নেয়। তাদের এই পরিকল্পনা বাস্তবায়নের সময় সামাজিক বনে ছিনতাইয়ের জন্য পরিচিত 'টারজান' গ্রুপের সদস্যরা (ইকবাল, নয়ন, মিজান) লাঠিসোটা নিয়ে এসে তাদের ঘিরে ধরেন। এর মধ্যে আটককৃত ইকবাল ও তার সহযোগীরা সাকিবের ফোন ছিনিয়ে নেয়। এ সময় দুই পক্ষের মাঝে একদফা সংঘর্ষ হয়।


পরবর্তীতে দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরা ঘটনাস্থলে এসে টারজান গ্রুপের নেতা ইকবাল ও তার সহযোগী আলাউদ্দিনকে ধরে ফেলে। এরপর প্রেমিকা রেশমা ও প্রেমিক রাসেলসহ ওই দুইজনকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে নিয়ে আসে।


প্রথমে প্রেমিকযুগল মূল ঘটনা আড়াল করলেও পরবর্তীতে বিশ্ববদ্যালয়ের প্রক্টর ও পুলিশ প্রশাসনের সামনে পুরো ঘটনা খুলে বলে। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সাকিবের ফোনে সেখান থেকে পালিয়ে যাওয়া রেশমার বন্ধু আজহারও বিশ্ববিদ্যালয়ে আসে।


জিজ্ঞাসাবাদে ইকবালের দেয়া তথ্যে সামাজিক বনের একটি ভাঙা ঘর থেকে সাকিবের ফোনটি উদ্ধার করা হয়। আর রেশমার বন্ধু আজহার আসার পর পাওয়া যায় প্রেমিক রাসেলের ফোনটিও। পরবর্তীতে সবার বক্তব্য শুনে কোটবাড়ি ফাঁড়ির ইনচার্জ মো. রিয়াজউদ্দিন ছিনতাইকারী ইকবালকে আটক করেন। বাকিরা কেউ কারো বিরুদ্ধে অভিযোগ না করায় মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।


এ ব্যাপারে মো. রিয়াজউদ্দিন বলেন, ছিনতাইয়ের ঘটনায় আমরা একজনকে আটক করেছি। বাকিদের ব্যাপারে সুনির্দিষ্ট অভিযোগ পেলে পরবর্তীতে সেই অনুযায়ী আমরা ব্যবস্থা নিবো।


এদিকে প্রবাসী প্রেমিককে হেনস্তার পরিকল্পনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী জড়িত থাকার অভিযোগ প্রসঙ্গে কুবি প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, তার ব্যাপারে কেউ লিখিত অভিযোগ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/বিশাল/এমও

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com