শিরোনাম
বাকৃবিতে দেড় বছর পর সশরীরে পরীক্ষা
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৯
বাকৃবিতে দেড় বছর পর সশরীরে পরীক্ষা
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ দেড় বছর পর স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সশরীরে শুরু হয়েছে স্নাতক চতূর্থ বর্ষের পরীক্ষা।


সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিভিন্ন অনুষদের (কৃষি, পশুপালন, মাৎস্যবিজ্ঞান) ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা শুরু হয়। এ সময় বিভিন্ন অনুষদের পরীক্ষা হলের কক্ষ পরিদর্শন করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।
সরেজমিন দেখা যায়, শিক্ষার্থীদের উপস্থিতি ছিলো শতভাগ। প্রত্যেক শিক্ষার্থীকে পরীক্ষা হলে মাস্ক পরে ঢোকানো হয়। যাদের মাস্ক নেই তাদের জন্যও পর্যাপ্ত পরিমাণ মাস্কের ব্যবস্থা রাখা হয়। অন্যদিকে শিক্ষার্থীদের স্যানিটাইজার ব্যবহার করে পরীক্ষা হলে ঢোকার ব্যবস্থা রাখা হয়। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের এক সিট পর পর আসনের ব্যবস্থা করা হয়।


ড. লুৎফুল হাসান বলেন, স্বাস্থ্যবিধি মেনে ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা শুরু করতে পেরেছি। বাকি শিক্ষার্থীদের জন্য ৩ অক্টোবর থেকে হল খুলে দিবো। এক্ষেত্রে যারা ১ম ডোজের টিকা গ্রহণ করেছে তারাই হলে উঠার সুযোগ পাবে। ৩য় বর্ষের পরীক্ষা শুরু হবে আগামী ১৭ অক্টোবর থেকে এবং সকল ব্যবহারিক ক্লাস শেষ করা হবে ৪-১০ অক্টোবরের মধ্যে।


তিনি বলেন, মাস্টার্সের শিক্ষার্থীদের পরীক্ষা শেষ হলে করোনা গতিবিধি বিবেচনা করে আমরা সশরীরে ক্লাস শুরু করবো। বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহবায়ক, প্রক্টর এবং ছাত্রবিষয়ক উপদেষ্টাসহ সকলের সহযোগিতায় সকল বিষয় অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন করতে পারেবো বলে আশা করছি।


বিবার্তা/রাকিবুল/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com