শিরোনাম
ইবি'র ধর্মতত্ত্ব অনুষদের ভর্তি পরীক্ষা ২ নভেম্বর
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৪:৪৬
ইবি'র ধর্মতত্ত্ব অনুষদের ভর্তি পরীক্ষা ২ নভেম্বর
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২ নভেম্বর অনুষ্ঠিত হবে। রবিবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়।


বিশ্ববিদ্যালয়ের বাকি অনুষদগুলোর ভর্তি পরীক্ষা গুচ্ছ পদ্ধতিতে হলেও ধর্মতত্ত্ব অনুষদের পরীক্ষা স্বতন্ত্রভাবে ‘ডি’ ইউনিটের অধীনে নেয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া গুচ্ছ পদ্ধতির অধীনে আগামী ১৭ আক্টোবর ‘এ’ ইউনিট, ২৪ অক্টোবর ‘বি’ ইউনিট ও ১ নভেম্বর ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার দিনগুলোতে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে বলে প্রজ্ঞাপনে বলা হয়।


ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান জানান, বিশ্ববিদ্যালয়ের অধীনে আগের নিয়মে ভর্তি পরীক্ষা নেয়া হবে। পরীক্ষার আবেদন সংক্রান্ত বিজ্ঞপ্তি শিগগিরই প্রকাশ করা হবে। সম্ভাব্য ৭ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আবেদন করতে পারবে ভর্তীচ্ছুরা।


উল্লেখ্য, ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের অধীনে তিন বিভাগে মোট ২৪০ শিক্ষার্থীকে ভর্তি নেয়া হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যাবে।


বিবার্তা/তাজমুল/জুয়েল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com