এসএসসি-এইচএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২১, ২০:২৩
এসএসসি-এইচএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এসএসসি ও এইচএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ।


রবিবার (১৯ সেপ্টেম্বর) তিনি বলেন, নভেম্বরের ১০ থেকে ১৫ তারিখের মধ্যে এসএসসি ও সমমান এবং ডিসেম্বরের প্রথম সপ্তাহে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর অনুমতি চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। তারা এ সময় বা এর দু’একদিন আগে-পরে যখনই পরীক্ষা শুরু করতে বলবেন সেদিন থেকেই আমরা রুটিন তৈরি করবো। পরীক্ষা গ্রহণে সকল প্রস্তুতি নেয়া হয়েছে।


এসএসসি ও সমমান পরীক্ষা এবং এইচএসসি ও সমমান পরীক্ষা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা তথ্য ছাড়িয়ে পড়ে। প্রচার করা হয়, এসএসসি-এইচএসসি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। কিন্তু নেহাল আহমেদ বলেন, এখনো চূড়ান্ত কোনো তারিখ নির্ধারণ করা হয়নি। পরীক্ষার তারিখ এত অগ্রিম দেয়া হবে না।


তিনি আরো বলেন, চূড়ান্ত তারিখ নির্ধারণ হবে পরীক্ষা শুরুর দুই সপ্তাহ আগে। তাছাড়া আমরা যদি চূড়ান্ত করেও থাকি তারপরও পরীক্ষার দু’একদিন আগেও তারিখ পরিবর্তন হতে পারে। তাই যতক্ষণ পর্যন্ত আমরা প্রকাশ না করবো ততক্ষণ পর্যন্ত আগেই বলার কিছু নেই।


এর আগে করোনা সংক্রমণ উল্লেখযোগ্য হারে কমে আসায় গত ৫ সেপ্টেম্বর সরকার পর্যায়ক্রমে ১২ সেপ্টেম্বর থেকে ক্লাস চালু ঘোষণা দেয়। সিদ্ধান্ত অনুযায়ী, স্কুল ও কলেজ খোলার পর উচ্চ মাধ্যমিক ২০২১ ও ২০২২ সালের মাধ্যমিক এবং এ বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার (পিইসিই) শিক্ষার্থীরা প্রতিদিন ক্লাস করবে। প্রথম থেকে চতুর্থ ও ষষ্ঠ থেকে নবম শ্রেণীর শিক্ষার্থীরা সপ্তাহে এক দিন করে সশরীরে ক্লাস করবে।


বিবার্তা/রাসেল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com